Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটের মাঠে হতে যাচ্ছে তিন দেশের ‘এএফসি কাপ’-ফুটবল লড়াই!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৫:৪৩ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশনের আয়োজনে ‘এএফসি কাপ’-এর ‘ডি’ গ্রুপের সবক’টি ম্যাচ হতে যাচ্ছে সিলেট। বাংলাদেশ, ভারত ও মালদ্বীপের চারটি শীর্ষ ক্লাবের এই প্রতিযোগিতা হওয়ার কথা আগামী ১৮ আগস্ট থেকে ২৪ আগস্টের মধ্যে। এএফসি কাপের এই ম্যাচগুলো সিলেটে আয়োজন করতে চেয়ে আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ক্লাব। ‘এএফসি কাপ’-এর ‘ডি’ গ্রুপে আছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাব ও ভারতের মোহনবাগান। এছাড়া আগামী ১৫ আগস্ট অনুষ্ঠেয় ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস ক্লাবের মধ্যকার প্লেঅফ বিজয়ীরা হবে এ গ্রুপের চতুর্থ দল। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম আগামী আগস্টের প্রথম সপ্তাহেই সংস্কারের জন্য নিয়ে নেবে জাতীয় ক্রীড়া পরিষদ। ফলে এএফসি কাপের ম্যাচ আয়োজনে বঙ্গবন্ধু স্টেডিয়াম পাচ্ছে না বসুন্ধরা কিংস। এ প্রেক্ষিতেই সিলেট জেলা স্টেডিয়ামকে বেছে নিয়েছে তারা। এএফসি কাপের আয়োজক হতে বাংলাদেশ, ভারত ও মালদ্বীপের ক্লাবগুলোর আগ্রহীদের ৫ জুলাইয়ের মধ্যে আবেদন করতে বলেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন। সে অনুযায়ীই কাল আবেদন করেছে বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংস জানিয়েছে, ‘বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে সঙ্গে করে ২০২১ সালের এএফসি কাপের দক্ষিণ জোনের খেলা আয়োজন করতে আগ্রহী বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংস বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকেও। ভেন্যু থাকছে সিলেট জেলা স্টেডিয়াম।’ এএফসি কাপ মূলত হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে খেলা হয়। কিন্তু মহামারি করোনাভাইরাসের জন্য এবার একটি ভেন্যুতে হবে টুর্নামেন্ট। বসুন্ধরা কিংসের আবেদন যাচাই করে দেখবে এএফসি। এরপরই চূড়ান্ত সিদ্ধান্ত।

সিলেট জেলা স্টেডিয়ামেই এএফসি কাপের ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত হতে পারে বলে ইতিবাচক ইঙ্গিত দিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম বলেন, ‘এএফসি কাপের ম্যাচ সিলেটে আয়োজন করতে চায় বসুন্ধরা কিংস। আবেদনও করেছে তারা। ইতোমধ্যে সিটি এসবি (পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চ) থেকেও খোঁজখবর নেওয়া হয়েছে নিরাপত্তার বিষয়ে।’
উল্লেখ্য, আগামী ৩১ জুলাই থেকে ৭ আগস্টের মধ্যে সাফ চ্যাম্পিয়নশীপ হওয়ার রয়েছে সম্ভাবনা। এবার সিলেটেই এ আয়োজন করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যেখানে স্বাগতিকরা ছাড়াও অংশ নেবে ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপ।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ