Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক ফ্লাইটে ২০ দেশের ওপর বিধিনিষেধ

অভ্যন্তরীণ রুটে বন্ধই থাকছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

চলমান মহামারি করোনার সংক্রমণ রোধে ২০ দেশের ওপর বিধিনিষেধ আরোপ করে আন্তর্জাতিক ফ্লাইটের নির্দেশনা পরিবর্তন করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ( বেবিচক)। একই সাথে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে সংস্থাটি। আগামী বৃহস্পতিবারের (৮ জুলাই) প্রথম প্রহর থেকে ১৪ জুলাই পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। গতকাল সোমবার বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স মেম্বার গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে ৩৯টি দেশের ওপর শর্ত দিয়ে ১ মে থেকে শর্তসাপেক্ষে আন্তর্জাতিক ফ্লাইট চালু করেছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ( বেবিচক)। করোনার সংক্রমণ ঠেকাতে গত ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক সব গন্তব্যে ফ্লাইট চলাচল বন্ধ করে বেবিচক। পরে প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে আটটি দেশে শর্ত দিয়ে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় সংস্থাটি।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি নির্দেশনা অনুযায়ী দেশে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। তবে মেডিকেলসামগ্রী ও ত্রাণ পরিবহনসংক্রান্ত ফ্লাইট চলাচল এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এসব ফ্লাইট পরিচালনার সময় জীবাণুনাশক কার্যক্রম, সামাজিক দূরত্বসহ সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার নির্দেশনা দিয়েছে বেবিচক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ