Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাইনালে উঠলেই যে রেকর্ড গড়বেন তিতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৯:০২ পিএম | আপডেট : ১:০৪ পিএম, ৬ জুলাই, ২০২১

কোচ হিসেবে জিতেছেন কোপা আমেরিকার শিরোপা। তিতের অধীনে ব্রাজিল দল এমনিতে বেশ সফল। বিশেষত কোপা আমেরিকায় যেন অপ্রতিরোধ্য সেলেসাওরা। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর পাঁচটায় এবারের কোপার সেমিফাইনালে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

এই ম্যাচ জিতলেই অনন্য এক রেকর্ড গড়বেন দলটির কোচ। পেরুর বিপক্ষে জিতে ফাইনালে যেতে পারলে সেটি হবে তিতের অধীনে কোপায় ব্রাজিলের টানা ১২তম ম্যাচে অপরাজিত থাকবে। আর তাতেই ইতিহাসের পাতায় নাম তুলবেন সেলেসাও কোচ।

দেশটির সাবেক কোচ কিংবদন্তি মারিও জাগালোর অধীনে এতদিন কোপায় ব্রাজিলের ১২অপরাজিত থাকাই ছিল সর্বোচ্চ। এবার তাকে ছোঁয়ার সুযোগ তিতের সামনে। তার অধীনে আগের ১১ অপরাজিতের মধ্যে ৯টিতেই কোনো গোল হজম করেনি সেলেসাওরা।

গ্রুপ পর্বে দাপট দেখিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে ব্রাজিল। সেখানেও চিলির বিপক্ষে দশজনের দল নিয়ে চিলিকে ১-০ গোলে হারায় তারা। এবার সেমিফাইনালে পেরুর বিপক্ষে জয় পেলেই তিতের অধীনে টানা দ্বিতীয় ফাইনাল খেলবে নেইমাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ