Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুরে মসজিদে অগ্নিকান্ড

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

শেরপুরের ঐতিহ্যবাহী মাইসাহেবা জামে মসজিদে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল সকালে শহরের বাগরাকসা এলাকায় অবস্থিত মসজিদটির সিসিটিভি নিয়ন্ত্রণ কক্ষে এ অগ্নিকান্ড ঘটে। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ।

মাইসাহেবা জামে মসজিদের সভাপতি আলহাজ আব্দুল ওয়াদুদ অদু ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম স্বপন জানান, সকাল সাড়ে ১০টার দিকে মসজিদের সিসিটিভি ও কম্পিউটার কক্ষে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে ওই কক্ষে থাকা ৪ টনের একটি এসি, সিসিটিভি ক্যামেরা, মনিটর, রাউটার, চেয়ার-টেবিল, আইপিএসসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসেছিল। তবে এর আগেই মসজিদের অগ্নিনির্বাপণ ব্যবস্থা দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। এতে সব মিলিয়ে ৬ লাখ ৬৮ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।
এদিকে খবর পেয়ে মাইসাহেবা মসজিদ পরিদর্শন করেছেন শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এ ব্যাপারে শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মো. তারেক জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদে অগ্নিকান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ