Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রিমান্ডে বের হলো কুকীর্তির কথা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অষ্টম সেমিষ্টারের ছাত্র মীর্জা শামীম রেজা। পুলিশের ভাষ্যমতে সে একজন ডিজিটাল সাইকোপ্যাথ। বগুড়ার একটি পত্রিকায় কর্মরত এক নারীর দায়ের করা ডিজিটাল এ্যাক্টের মামলায় গ্রেফতার হয়ে ২ দিনের রিমান্ডে সে এখন জিজ্ঞাসাবাদের মুখোমুখি।
তার ব্যাপারে প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা জানান, সম্পর্কীয় এক চাচীকে (বগুড়ার একটি পত্রিকায় কর্মরত নারী) আপন করে পেতে ব্যর্থ হয়ে ওই নারী সম্পর্কে আপত্তিকর ই-মেইল বার্তা তার পরিচিতজনদের কাছে পাঠিয়েছে। বাধ্য হয়ে ওই নারী বগুড়া পুলিশের সাইবার ক্রাইম প্রিভেনশন ইউনিটে অভিযোগ দিলে পুলিশ দিলে যথাযথ তদন্তের পর গত বৃহস্পতিবার রাজধানী ঢাকার রামপুরার ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করে। শুক্রবার তাকে বিচারিক ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করে ৫ দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর ইমরান মাহমুদ তুহিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদেই সে নারীর অভিযোগ নামা স্বীকার করেছে। তার উদ্দেশ্য ছিল তার কথিত চাচীর সাথে চাচার ভুল বোঝাবুঝি তৈরি করা। যাতে পরিস্থিতির সুযোগ নিয়ে চাচীর ঘনিষ্ঠ হতে পারে এবং তাকে কব্জায় নিয়ে নিজের অভিপ্রায় পূরণ করতে পারে।
ইন্সপেক্টর তুহিন আরো জানান, শামীম রেজাকে গ্রেফতার কালে তার মোবাইল ফোন ও কম্পিউটার ডিভাইস জব্দ করে সেখানে তার ৯৬টি ইমেইল একাউন্ট ও অসংখ্য ফেসবুক ফেক আইডির সন্ধান পেয়েছে। যে গুলো দিয়ে তার পরিচিত, আত্মীয়, বন্ধু , বান্ধবীদের সে হেনস্থা ও ব্লাকমেইল করতো। উল্লেখ্য মীর্জা শামীম বগুড়া শহরে বসবাসকারি মীর্জা সেলিম রেজার পুত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীর্জা শামীম রেজা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ