Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটুয়াখালীর কলাপাড়ায় গত ২৪ ঘন্টায় করোনার শনাক্তের হার শতভাগ

ক্রমেই হয়ে উঠছে হটস্পট

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৭:২০ পিএম

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা ক্রমেই করোনার হটস্পট হয়ে উঠছে।গত ২৪ ঘন্টায় কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের রেপিড এন্টিজেন্ট টেস্টে ৬ জনের নমুনা সংগ্রহ করা হলে ৬ জনই পজেটিভ সনাক্ত হন বলে জানিয়েছেন কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার ।

পটুয়াখালী সিভিল সার্জন অফিস ও কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা গেছে ,করোনার প্রথম থেকে কলাপাড়া উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪৭ জন এবং মারা গেছেন ১০ জন। এদিকে চলতি বছরের মে মাসের ১ তারিখ থেকে জুলাই মাসের ২ তারিখ পর্যন্ত সর্বশেষ ৬৩ দিনে কলাপাড়ায় আক্রান্তর সংখ্যা ২১৯ জন এবং মৃতের সংখ্যা ৪ জন। এর মধ্যে মে মাসে আক্রান্ত ১২৬ জন যার মধ্যে কলাপাড়ায় বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে কর্মরত ৫৪ জন চায়নীজ নাগরিক,জুন মাসে আক্রান্তের সংখ্যা ৮০ জন যার মধ্যে ৫ জন চায়নীজ নাগরিক,চলতি জুলাই মাসের ২দিনে আক্রান্তের সংখ্যা ১৩ জন । পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপবিদুৎ কেন্দ্রে চায়নীজ নাগরিকদের পাশাপাশি বাঙ্গালী কর্মরত উচ্চপর্যায়ের কর্মকর্তা সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও শ্রমিকরা রয়েছেন। কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার জানান, পায়রা তাপবিদুৎ এর নিজস্ব চিকিৎসকের তত্বাবধানে আক্রান্তরা কেন্দ্রের ভিতরে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ,এ ছাড়াও যারা সম্প্রতি অসুস্থ হয়েছেন তারা আইসোলেশন চিকিৎসাধীন রয়েছেন বলে তিনি পায়রা তাপবিদুৎ এর উর্ধ্বতন কর্মকর্তাদের বরাত দিয়ে জানান।

কলাপাড়া উপজেলায় গত ৭ দিনে ৪১ জন করোনা আক্রান্ত সহ ৩ জন মারা যাওয়ায় নতুন করে জনমনে আতংঙ্ক সৃষ্টি হয়েছে।এদিকে করোনা প্রতিরোধে কঠোর লকডাউন কার্যকর করতে কলাপাড়া উপজেলা প্রশাসন গত ৩ দিনে ৮৭,৮০০ টাকা জরিমানা করছেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ