Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাস্তায় বিশালাকৃতির নবাব!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

সাত সকালে গ্রামের রাস্তায় কুমির দেখার পর ‘ভয়ে সারাবেলা কেটেছে’ ভারতের কর্ণাটক রাজ্যের কোগিলবান গ্রামের মানুষদের। কেউ কেউ গলি বেয়ে কুমিরের হামাগুড়ি দেওয়ার দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন। সেই দৃশ্য নেটে আসতেই ভাইরাল।
ভিডিওতে দেখা যাচ্ছে নির্ভয়ে গ্রামের রাস্তায় চলে বেড়াচ্ছে ওই কুমির। নিরাপদ দূরত্ব বজায় রেখে তার পিছন পিছন আসছে কৌতূহলী ভিড়। ভিডিওটি রেকর্ড করা হয়েছে মোবাইল ক্যামেরায় কুমিরের একেবারে সামনে থেকে।
সামনে থেকে ভিডিও করা হলেও কিন্তু তাতে বিশেষ হেলদোল নেই তার। তেড়ে যাওয়ার কোনো লক্ষণও নেই। এমনকি সামনে হঠাৎ একটি রাস্তার কুকুর চলে এলেও সেদিকে ফিরে তাকায়নি কুমিরটি। বরং বেশ কিছুটা হেঁটে যাওয়ার পর রাস্তার এক পাশে একটু দম নিতে দু’দণ্ড বিশ্রাম নিয়েছে।
ভারতীয় সংবাদ সংস্থা এএনআই তাদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছিল ভিডিওটি। ওই ভিডিও কয়েক ঘণ্টায় ৩৬ হাজার লাইক পেয়েছে। দেখেছেন কয়েক লাখ ব্যবহারকারী।
কুমিরটিকে পরে উদ্ধার করেছে স্থানীয় বন বিভাগ। কর্ণাটকের দান্দেলির ডেপুটি রেঞ্জ অফিসার রামু গৌড়া জানিয়েছেন, গ্রামটির কাছেই কালি নদীতে ছেড়ে দেওয়া হয়েছে কুমিরটিকে। তার ধারণা, ওই নদী থেকেই উঠে এসেছিল কুমিরটি। নদীতে কুমির থাকলেও তারা কখনও লোকালয়ে আসে না। ঘটনাটি ‘বিচ্ছিন্ন’ বলেই মনে করছেন কর্মকর্তারা। সূত্র : বিবিসি নিউজ, এএনআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ