Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চল জুড়ে করোনার ভয়াবহ বিস্তৃতি আক্রান্ত ২৪৮ মৃত্যু আরো একজনের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৫:৩৪ পিএম

দক্ষিণাঞ্চল জুড়ে করোনার ভয়াবহ বিস্তৃতি অব্যাহত রয়েছে। গত দুদিন ধরে আক্রান্তের সংখ্যা আড়াইশ ও তার ওপরে। শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় রেকর্ড সংখ্যক ৯৬৯ জনের নমুনা পরিক্ষায় যে ২৪৮ জনের দেহে করেনা পজিটিভ সনাক্ত হয়েছে, তার ১১১ জনই বরিশাল জেলায়। যারমধ্যে ৬০ জনই মহানগরীতে। বরিশালে মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছুতে চলেছে। আর মহানগরীতে ৫ হাজার ৯০৯ জন আক্রন্তের মধ্যে মারা গেছেন ৬৮ জন। জেলায় মোট মৃত্যু সংখ্যাও ১২৯।
স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৪৩ জন সহ সর্বমোট ১৫ হাজার ৯৮ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার এখন ৮৩.২৬%। আর গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে গড় সনাক্তের হার ১৫.৪১%। মৃত্যুহারও ১.৭১%।

গত ২৪ ঘন্টায় পিরোজপুরে ৫৬ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২ হাজার ৩৩৮ জনে। মারা গেছেন ৩৮ জন। ঝালকাঠীতেও এসময়ে ৩২ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৮৮ জনে উন্নীত হয়েছে, মৃত্যু হয়েছে ৩২ জনের। নতুনকরে বরগুনাতে সংক্রমন ছড়াতে শুরু করেছে গত এক সপ্তাহ ধরে। গত ২৪ ঘন্টায় জেলাটিতে আক্রান্তের সংখ্যা ২৩ জনে উন্নীত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৭৮ জনের মধ্যে মারা গেছেন ৩০ জন। আর নদী বেষ্টিত ভোলার পরিস্থিতি এখনো কিছুটা স্থিতিশীল থাকলেও গত ২৪ ঘন্টায় সেখানে ৮ জনের করেনা পজিটিভ সনাক্তের কথা বলেছে স্বাস্থ্য বিভাগে। এ দ্বীপজেলাটিতে এ পর্যন্ত ২ হাজার ৬৮ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ২৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ