Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকা না নিলে কাউকে শাস্তি দেবে না সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৫ পিএম

সউদী আরবে করোনাভাইরাসে টিকা নিতে কোনও বাসিন্দা অস্বীকৃতি জানালে বা না নিলে কাউকে শাস্তির মুখে পড়তে হবে না। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা মুখপাত্র কর্নেল তালাল বিন আবদুল মোহসেন আল শালহৌব বিষয়টি নিশ্চিত করেছেন। মুখপাত্র জনান, জনগণের স্বাস্থ্য ও সুরক্ষার জন্য প্রয়োজনীয় সব সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে, এগুলো কাউকে শাস্তি দেওয়ার পদক্ষেপ না।

এক সংবাদ সম্মেলনে তিনি স্পষ্ট করে জানান, ১ আগস্ট থেকে শুধু করোনা টিকা নেওয়া মানুষেরা শপিং সেন্টারে প্রবেশ করতে পারেন।

করোনার স্বাস্থ্যবিধি লঙ্ঘনে নজরদারির জন্য অন্যান্য সংস্থার সঙ্গে নিরাপত্তা কর্তৃপক্ষ তাদের প্রয়াস বৃদ্ধি করবে। গত কয়েক সপ্তাহ ধরে সউদী আরবে করোনায় শনাক্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। মঙ্গলবার দেশটিতে ১ হাজার ৫৬৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। গত কয়েক মাসের মধ্যে এটি সর্বোচ্চ দৈনিক শনাক্ত। সউদী আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ে তথ্য অনুসারে, করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ১০৬ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৮০৪ জনের। সূত্র : গাল্ফ নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ