Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাস্তায় আবর্জনা ফেলে দণ্ডিত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০১ এএম

ভারতের গোয়ার এক রাস্তায় আবর্জনা ফেলে ৫ হাজার রুপি জরিমানা গুনলেন ভারতের সাবেক ক্রিকেটার অজয় জাদেজা। তাকে এই শাস্তি দেন স্থানীয় গ্রামের পঞ্চায়েত। কোনো প্রতিবাদ না করেই শাস্তির টাকা পরিশোধ করেছেন জাদেজা।
উত্তর গোয়ার আলদোনা গ্রামে একটি অট্টালিকা রয়েছে ৫০ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের। তার পার্শ্ববর্তী গ্রাম নাচিনোলার এক রাস্তায় আবর্জনা ফেলেন তিনি। কিন্তু এমন অপরাধে ছাড় পাননি জাদেজা। শাস্তিস্বরূপ তাকে অর্থদণ্ড দেয় নাচিনোলার পঞ্চায়েত।

জাদেজাকে জরিমানা করার প্রসঙ্গে নাচিনোলার পঞ্চায়েত প্রধান তৃপ্তি বনদোদকর বলেন, ‘আমরা অজয় জাদেজার নামে একটা বিল পেয়েছি। সবাইকে যেভাবে শাস্তি দিই, তাকেও আমরা সেই শাস্তি দিয়েছি এবং জানিয়ে দিয়েছি, ভবিষ্যতে যাতে আবর্জনা না ফেলে। এমন একজন সেলিব্রিটি, জনপ্রিয় ক্রিকেটার আমাদের গ্রামে থাকেন তার জন্য আমরা গর্বিত। কিন্তু সবাইকেই আবর্জনা ফেলার নিয়ম মেনে চলা উচিত।’ সূত্র : হিন্দুস্থান টাইমস, ওয়ান ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ