Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকার কারণে চাকরিচ্যুত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টন হাসপাতালের এক মহিলা কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে। ওই কর্মীর অপরাধ তিনি করোনার টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন। হিউস্টন হাসপাতালের আল্ট্রাসাউন্ড টেকনোলজিস্ট পদে কর্মরত ছিলেন লা ট্রিসিয়া ব্লাঙ্ক।
লা ট্রিসিয়া জানান, তিনি সাড়ে আট বছর ধরে ওই হাসপাতালে কাজ করছেন। তিনি তার কাজকে ভালোও বাসতেন। সব কর্মীকে করোনার টিকা নিতেই হবে বলে চলতি বছরের শুরুতে প্রজ্ঞাপন দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

টিকা নিতে অস্বীকৃতি জানিয়ে আদালতের দ্বারস্থ হন হাসপাতালটির ১৫৩ জন কর্মী। তবে আদালত রায় দেন হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে। কর্মীরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলও করেন। আপিলেও কর্মীদের বিরুদ্ধে রায় যায়।

গত ২২ জুন হাসপাতালের মুখপাত্র জানান ওই ১৫৩ জন কর্মী হয় টিকা নেবে, না হয় ৮ জুন থেকে শুরু হওয়া দুই সপ্তাহের স্থতিগাদেশ শেষ হওয়ার পর তাদের চাকরিচ্যুত করা হবে। তখন অন্য কর্মীরা টিকা নিলেও লা ট্রিসিয়া সেই পথে হাঁটেননি। টিকার প্রতি অনাস্থা নয়, বরং অস্বস্তি থেকেই টিকা নেননি বলে জানিয়েছেন তিনি। সূত্র : সিএনএন, এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ