Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকার ভয়ে গাছের মগডালে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চলছে। ভারতে দ্বিতীয় ঢেউয়ের পর তৃতীয় ঢেউও আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে। এ জন্যে কেন্দ্রীয় সরকার টিকার ব্যাপারে জোর দিয়েছে। প্রতিটি রাজ্যে চলছে টিকা দেওয়ার কাজ।
এমন পরিস্থিতিতেই সামনে এসেছে মধ্যপ্রদেশের এক ব্যক্তির কীর্তি। আর সে কথা শুনলে অবাক হতে হবে। করোনার টিকা না নেওয়ার জন্য সোজা গাছে চড়ে বসলেন কানওয়ারলাল নামে ওই ব্যক্তি। শুধু তাই নয়, স্ত্রীও যাতে টিকা না নিতে পারেন, সেজন্য তার রেশন কার্ডও সঙ্গে নিয়েছিলেন।

সম্প্রতি মধ্যপ্রদেশের রাজগড় জেলার পাটানকালান গ্রামে এই ঘটনাটি ঘটেছে। রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ওই গ্রামে করোনার টিকা ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। গ্রামের সবাইকে ডাকা হয়েছিল সেখানে। খবর পেয়ে উপস্থিত হন কানওয়ারলালও। কিন্তু অন্যদের টিকা নিতে দেখেই ভয় পেয়ে যান কানওয়ারলাল। এরপরই তিনি টিকা ক্যাম্পের পাশেরই একটি গাছের মগডালে চড়ে বসেন।

এরপর অনেকেই তাকে নীচে নেমে আসতে বলেন। কিন্তু কানওয়ারলাল জানিয়ে দেন, যতক্ষণ না টিকা দেওয়ার পর ক্যাম্পটি শেষ হচ্ছে, ততক্ষণ তিনি নিচে নামবেন না। শুধু তাই নয়, তার স্ত্রীও যাতে টিকা না নিতে পারেন। সেজন্য স্ত্রীর রেশন কার্ডও সঙ্গে নিয়ে গাছে চড়ে বসেন।

যদিও কানওয়ারলালের স্ত্রী টিকা নিতে রাজি ছিলেন। শেষ পর্যন্ত পুরো ক্যাম্প শেষ হওয়ার পরই নিচে নামেন কানওয়ারলাল। এদিকে, ঘটনার কথা প্রকাশ্যে আসতেই অনেকেই অবাক হয়ে যান। খুজনুর ব্লক মেডিক্যাল অফিসার ডা. রাজীব ঘটনার কথা জানতে পেরেই ওই গ্রামে আসেন। তারপর কানওয়ারলালকে বোঝানও।
পরবর্তীতে এক সাক্ষাৎকারে বলেন, ‘ওই ব্যক্তিকে অনেক বোঝানোর পরই তিনি টিকা নিতে রাজি হয়েছেন। জানিয়েছেন পরবর্তীতে গ্রামে টিকার ক্যাম্প বসলেই তিনি এবং তার স্ত্রী টিকা নেবেন।’ সূত্র : ইন্ডিয়া টুডে, ইন্ডিয়া টাইমস, বেঙ্গালুর মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ