Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এগিয়ে চলেছে নির্মাণ কাজ

পিরোজপুর ২৫০ শয্যা হাসপাতাল

পিরোজপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরে ২৫০ শয্যার হাসপাতালের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ৩৫% নির্মাণ কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। ৪৫ কোটি টাকা ব্যয়ে এ হাসপাতালের নির্মাণ কাজ ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে শেষ করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন পিরোজপুর গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়। ১২ তলা বিশিষ্ট হাসাপাতাল ভবনের প্রাথমিক পর্যায়ে ৮ তলা নির্মাণ করা হচ্ছে। গণপূর্ত বিভাগের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল্লাহ আল মাসুম জানান, ভবনের বেসমেন্টে ৩৫টি গাড়ি ও স্টোর থাকবে। প্রথম তলায় জরুরি ও বহির্বিভাগ এবং রেডিওলজি বিভাগ থাকবে। দ্বিতীয় তলায় থাকবে প্রশাসনিক অফিস ও বহির্বিভাগ। তৃতীয় থেকে ষষ্ঠ তলায় থাকছে পুরুষ ও মহিলা ওয়ার্ড এবং অপারেশন থিয়েটার। সপ্তম তলায় থাকবে কেবিন। মুক্তিযোদ্ধা এবং প্রতিবন্ধীদের জন্য দুটি করে মোট চারটি কেবিন রিজার্ভ থাকবে। এছাড়া ২টি ভিআইপি কেবিনসহ মোট ১৮টি কেবিন থাকবে। সরকার ২০০৯ সালে ৫০ শয্যার হাসপাতালটিকে ১শ’ শয্যায় উন্নীত করে এবং সেখান থেকে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীত করা হয়েছে। নির্মাণ কাজ শেষ করার লক্ষ্যে করোনাকালেও কাজ এগিয়ে চলেছে।

নির্বাহী প্রকৌশলী আরো জানান, হাসপাতালটি নির্মাণে কোন ধরনের অনৈতিক কর্মকান্ডকে প্রশ্রয় দেয়া হচ্ছে না। শহরের কেন্দ্রস্থলে হাসপাতালটি নির্মিত হচ্ছে দেখে অনেকে আনন্দিত হয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য রিজার্ভ কেবিন থাকবে শুনে মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৫০ শয্যা হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ