Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা ছাত্রলীগ নেতা রোহান হত্যা মামলা চাপা পড়ছে রাজনীতিতে

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : নগর ছাত্রলীগের সাবেক সদস্য সৈকত হাসান রোহান (২৫) হত্যাকাÐের তিন সপ্তাহেও সম্পৃক্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। গতকাল বৃহস্পতিবার খুলনা সদর থানায় ১১জনের নাম-ঠিকানা উল্লেখ্য করে লিখিত সম্পূরক এজাহার দাখিল করেছেন নিহতের মা মামলার বাদী রাশিদা বেগম। এদিকে, তদন্তে গতি নেই বলে অভিযোগ নিহতের মা হত্যা মামলার বাদী রাশিদা বেগমের। তিনি বলছেন, ‘রাজনীতি হচ্ছে রোহান হত্যা মামলা নিয়ে। রাজনীতিতেই চাপা পড়ছে মামলাটি।’ উল্লেখ্য, গত ৩১ আগস্ট দিবাগত রাত সাড়ে ১১টার দিকে পিটিআই মোড়ে প্রকাশ্যে কুপিয়ে এ নৃশংস হত্যার ঘটনা ঘটেছিল। এঘটনায় নিহতের মা রাশিদা বেগম বাদী হয়ে খুলনা থানায় মামলা (যার নং-০২, ০১-৯-১৬ইং) দায়ের করেন। দলীয় অভ্যন্তরীণ কোন্দল, মাদক বিকিকিনি এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকাÐ ঘটেছে বলে প্রাথমিক ধারণা পুলিশের। মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এস আই মোঃ আশরাফুল আলম বলেন, শুনেছি ১১জনের নাম উল্লেখ্য করে একটি সম্পূরক এজাহার জমা দিয়েছে। তবে এখনো হাতে পায়নি। তদন্ত চলছে। সম্পৃক্ত কাউকে এখনো পর্যন্ত গ্রেফতার করা সম্ভব হয়নি।
সম্পূরক এজাহার প্রাপ্তি স্বীকার করে খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বলেন, তদন্ত সাপেক্ষে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেছি। এজাহারে নাম রয়েছে-সাবেক কাউন্সিলর জেডএ মাহমুদ ডন (৪৮), পূর্ব বানিয়াখামারের মোঃ সেন্দেকারের ছেলে মিজান দাদো ও মিরাজ, একই এলাকার আল আমিন ও তৌহিদ, শহীদ জিয়া স্কুলের গলির মোঃ আবুল কালামের ছেলে কালা মুরাদ, তোতা মিয়ার ছেলে একরাম, নজু মিয়ার ছেলে ইব্রাহিম, মৃত হাফিজুল ইসলামের ছেলে কালা আকাশ, তুহিন ও রাজনসহ অজ্ঞাত আরও ৪/৫জনকে সম্পূরক এজাহারে আসামি করা হয়েছে।
নিহতের মা রাশিদা বেগম বললেন, কি আর বলবো? সবই রাজনীতি। রাজনীতি হচ্ছে আমার রোহান হত্যা মামলা নিয়ে। রাজনীতিতেই চাপা পড়ছে মামলাটি। ক্ষমতাসীন দল হবার পরও কি ছাত্রলীগ নেতা রোহান হত্যা মামলার বিচার হবে না? যাদের জন্য রোহান আজীবন কাজ করেছে, তারা এখন আর খোঁজ রাখছেন না! স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের উদ্ধর্তন কর্তাদের হস্তক্ষেপে অবিলম্বে রোহানের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন ওই সন্তানহারা মা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা ছাত্রলীগ নেতা রোহান হত্যা মামলা চাপা পড়ছে রাজনীতিতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ