Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাংশায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো দুই বাল্যবিয়ে

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গোয়ালন্দ উপজেলা সংবাদদাতা : রাজবাড়ীর পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুলের হস্তক্ষেপে গতকাল শুক্রবার উপজেলার মাছপাড়া ও কলিমহরে ২টি বাল্যবিয়ে বন্ধ হয়েছে।
জানাগেছে, উপজেলার মাছপাড়া ইউপির হলুদ বাড়ীয়া গ্রামের আমিরুল ইসলামের ৭ম শ্রেণিতে পড়–য়া মেয়ের বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার কুমার গ্রামের মজনু নামের এক ছেলের সাথে। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম ও মাছপাড়া ইউপি চেয়ারম্যান খোন্দকার মোঃ সাইফুল ইসলাম বুড়ো সেখানে গিয়ে ওই বাল্যবিয়ে বন্ধু করেন।
একই দিনে কলিমহর ইউপির তত্তিপুর মোড় এলাকার আলমগীর হোসেন খানের ১০ম শ্রেণির মাদ্রাসা পড়–য়া কন্যার বিয়ে দেওয়ার চেষ্ঠাকালে ইউএনও মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, কলিমহর ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল মন্ডল সেখানে পৌঁছে এ বিয়ে বন্ধ করেন। একই সাথে উভয় পরিবারের নিকট থেকে মুছলেকা নিয়ে নেন যেন তাদের ১৮ বছরের আগে বিয়ে না দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাংশায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো দুই বাল্যবিয়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ