Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা মোকাবেলায় ৬ দফা প্রস্তাবনা জেএসডির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০৩ এএম

স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আসম আবদুর রব বলেছেন, করোনাভাইরাসের অতি বিস্তারের প্রেক্ষাপটে সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার যথাযথ উদ্যোগ গ্রহণ করছে না। সরকারের কোনো পদক্ষেপই দূরদর্শিতারতার পরিচায়ক নয়। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ সরকার ব্যর্থ। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

করোনার ভয়াবহতা রোধকল্পে ৬ দফা দাবি উত্থাপন করেন জেএসডি সভাপতি। বিবৃতিতে তিনি বলেন, ব্যাপক পরীক্ষা, রোগী সনাক্তকরণ, আইসোলেশন, কন্টাক্ট ট্রেসিং এবং কোয়ারেন্টাইনের কোনো ব্যবস্থা না করে শুধুমাত্র লকডাউনের নামে একমাত্র গণপরিবহন বন্ধ রাখা কোনক্রমেই করোনা মোকাবেলার সহায়ক হচ্ছে না।
দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি দ্রুত অবনতির দিকে যাচ্ছে। প্রতিদিনই নতুন নতুন রোগী শনাক্ত হচ্ছে এবং মৃত্যুও বাড়ছে। দৈনিক রোগী শনাক্ত আবারও ৬ হাজার ছাড়িয়েছে। করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে সারা দেশই এখন উচ্চ ঝুঁকিতে। ৫০টির বেশি জেলায় অতি উচ্চ সংক্রমণ রয়েছে বলে মত দিয়েছে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও বলেছে, দেশের ৬৪টি জেলার মধ্যে ৪০টিই সংক্রমণের অতি উচ্চ ঝুঁকিতে রয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট বা ডেল্টা ধরনের করোনা ভাইরাস সামাজিক সংক্রমণে চিহ্নিত হয়েছে বলে জানিয়েছে কমিটি। এই অবস্থায় শুধুমাত্র পরিবহন বন্ধের নামে লকডাউন করোনা মোকাবেলায় অকার্যকর। বিবৃতিতে করোনার ভয়াবহতা মোকাবেলায় জেএসডি ছয় দফা প্রস্তাবনা তুলে ধরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসডি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ