Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নওগাঁয় নতুন করে আরও ১২৫ জন করোনা আক্রান্ত, দুইজনের মৃত্যু

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৬:০৭ পিএম

নওগাঁয় করোনা আক্রান্ত ও মৃত্যু দিন দিন বেড়েই চলেছে। কঠোর লক ডাউন দিয়েও এ সংক্রমণের ও মৃত্যুর হার কমাতে পারছে না প্রশাসন। এই হার কমাতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। ৪থ দফায় লকডাউনের ২য় দিন চলছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১২৫ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত ও দুই জনের মৃত্যু হয়েছে। জেলার সদর উপজেলায় ১ জন ও পোরশা উপজেলায় একজনসহ মোট দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ জনে। জেলায় মোট সনাক্তের সংখ্যা ৪ হাজার ৮২ জন। সুস্থ হয়েছেন, ২ হাজার ৭৪৭ জন। শুক্রবার দুপুরে ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মনজুর এ মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সদও হাসপাতালে ২৪৯ এনটিজেন পরীক্ষার মধ্যে ৬৪ জন এবং রাজশাহী মেডিকেল হাসপাতাল পিসিআর ল্যাবে করোনা ১৬০টি নমুনা রিপোর্ট ৬১ জনসহ মোট ১২৫জন আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার ৩০.৫৬ ভাগ।
উপজেলা ভিত্তিক করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৬৭ জন, রানীনগর উপজেলায় ৭ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ১৫ জন, মান্দা উপজেলায় ১২ জন, বদলগাছি উপজেলায় ৭ জন, পত্নীতলা উপজেলায় ৭ জন, নিয়ামতপুর উপজেলায় ১ জন, সাপাহার উপজেলায় ৩ জন এবং পোরশা উপজেলায় ২ জন।

নওগাঁ আধুনিক হাসপাতালে ৪১ জনসহ জেলার অন্য উপজেলা হাসপাতালগুলোতে মোট ৫২ জন রোগি চিকিৎসাসেবা গ্রহণ করছেন। বাঁকী আক্রান্ত রোগিরা চিকিৎসকরে পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।
এ সময় নতুন করে জেলায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৪২ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬ হাজার ৯৬৫ জনকে। নতুন করে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৩০৭ জনকে এবং সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৩ হাজার ৩১৯ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে ৫৬ জনসহ সর্বমোট হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৬৪৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ