Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে হারিয়েছে আবহাওয়া, নইলে..

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৩:৩৪ এএম

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে সাউথহ্যাম্পটনের আবহাওয়াকে কাঠগড়ায় তুললেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের স্পষ্ট দাবি, ম্যাচে বারবার বাধা সৃষ্টি না হলে প্রথম ইনিংসে ভারত আরও বেশি রান তুলতে পারত।

তবে ম্যাচ বাঁচানোর সুযোগ ছিল, এটা অস্বীকার করতে পারেননি বিরাট। তিনি দাবি করেন, ম্যাচ বাঁচাতে শেষ ইনিংসে আরও ৩০-৪০ রান দরকার ছিল ভারতের।

কোহলি অবশ্য প্রথমবার টেস্টের বিশ্বচ্যাম্পয়ন হওয়া নিউজিল্যান্ডকে অভিনন্দন জানাতে ভোলেননি। সঙ্গে তিনি স্বীকার করে নেন, যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘শুরুতেই কেন ও গোটা নিউজিল্যান্ড দলকে অনেক অভিনন্দন। ওরা ধারাবাহিকতা দেখিয়েছে এবং কার্যত তিনদিনে ম্যাচের ফলাফল নিজেদের অনুকূলে করে নিয়েছে। নিজেদের পরিকল্পনা বাস্তবায়িত করে আমাদের চাপে ফেলেছে। জয়টা ওদের প্রাপ্য ছিল।’

পরে ভারত অধিনায়ক আরও যোগ করেন, ‘প্রথম দিনের খেলা ভেস্তে যায়। তারপর যখন ম্যাচ শুরু হয়, ছন্দ খুঁজে পাওয়া মুশকিল ছিল। আমরা মাত্র ৩টি উইকেট হারিয়েছিলাম। যদি বারবার ম্যাচে বাধা তৈরি না হতো, তবে আমরা আরও বেশি রান তুলতে পারতাম। আজ কিউই বোলাররা পরিকল্পনা অনুযায়ী বল করে আমাদের কোণঠাসা করেছে। আমাদের সম্ভবত আরও ৩০-৪০ রান দরকার ছিল।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ