Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরদী পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের খসড়া বাজেট ঘোষণা

ডিজিটাল ঈশ্বরদী পৌরসভা গড়ার দৃঢ় প্রত্যয় মেয়র মোঃ ইসাহক আলি মালিথার

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৭:৪৪ পিএম

আজ ২২ জুন'২১ বিকেলে ঈশ্বরদী পৌরসভা মিলনায়তনে ঈশ্বরদী পৌরসভার আগামী ২০২১-২২ অর্থ বছরের খসড়া বাজেট পেশ করা হয়েছে। জনাকীর্ণ সাংবাদিক ও পৌরবাসীর উপস্থিতিতে নব নির্বাচিত মেয়র মোঃ ইসাহক আলি মালিথা দায়িত্ব গ্রহণের পর প্রথম বাজেট উপস্থাপন করেন। এবারের বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ১ শ ১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার ২ শ ৬৯ টাকা ১১ পয়সা।

অন্যদিকে, ১ কোটি ১২ লাখ ৯৯ হাজার ৮ শ ৪৯ টাকা ১১ পয়সা সমাপনী স্থিতি সহ সর্বমোট ব্যয় দেখানো হয়েছে ১ শ ১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার ২ শ ৬৯ টাকা ১১ পয়সা। এবারের বাজেটে আয়ের খাত দেখানো হয়েছে রাজস্ব খাত সাধারণ, রাজস্ব খাত পানি, ট্যাক্স, রেইট, ফিস, অন্যান্য খাতে আয়, উন্নঃ ব্যতীত সরঃ অনুদান, পানির বিল ও অন্যান্য, সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা, বিশেষ বরাদ্দ, কোভিড-১৯ প্রতিরোধ সংক্রান্ত অনুদান, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসাবে স্থানান্তর, তৃতীয় নগর পরিঃ ও অবঃ উন্নঃ প্রঃ, বৃহত্তর পাবনা ও বগুড়া জেলার গুরুত্বপূর্ণ নগর অবঃ উন্নয়ন প্রকল্প, গুরুত্বপূর্ণ নগর অবঃ উন্নঃ প্রকল্প-২, জলবায়ু পরিবর্তন জনীত প্রকল্প, পৌর ভবন উলম্ব বর্ধিত প্রকল্প, পৌর স্টেডিয়াম নির্মাণ প্রকল্প, পৌর ইনডোর স্টেডিয়াম, পাবলিক টয়লেট নির্মাণ প্রকল্প, কুয়েতি অর্থায়নে বাস্তবায়িত প্রকল্প, ভূমি অধিগ্রহণ ও অন্যান্য/ বি এম ডি এফ প্রকল্প।

অন্যদিকে ব্যয়েরখাত দেখানো হয়েছে সাধারণ রাজস্বখাতে ব্যয়, পানি, সংস্থাপন, শিক্ষা, স্বাস্থ্য ও পয়প্রণালি, বৃক্ষরোপন ও রক্ষণাবেক্ষণ, কোভিড-১৯ প্রতিরোধ, জি এ পি ব্যস্তবায়ন, পি আর এ পি বাস্তবায়ন, বৈদ্যুতিক মালামাল ক্রয়, ভূমি অধিগ্রহণ, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসাবে স্থানান্তর, বেতন ভাতা, বিদ্যুৎ বিল, গৃহীত ঋণ ফেরৎ, রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, পানির লাইন, হাট বাজার, পার্ক নির্মাণ, মশক নিধন, তৃতীয় নগর পরিঃ ও অবঃ উন্নঃ প্রঃ, বৃহত্তর পাবনা ও বগুড়া জেলার গুরুত্বপূর্ণ নগর অবঃ উন্নয়ন প্রকল্প-১ ও ২, জলবায়ু পরিবর্তন জনিত প্রকল্প, পৌর ভবন উলম্ব বর্ধিত প্রকল্প, পৌর স্টেডিয়াম নির্মাণ প্রকল্প, পৌর ইনডোর স্টেডিয়াম, পাবলিক টয়লেট নির্মাণ, কুয়েতি অর্থায়নে বাস্তবায়িত প্রকল্প, ভূমি অধিগ্রহণ, অন্যান্য / বি এম ডি এফ প্রকল্প ইত্যাদি

খসড়া বাজেট উপস্থাপন শেষে ঈশ্বরদী পৌরসভার মেয়র মোঃ ইসাহক আলি মালিথা ঈশ্বরদী পৌরসভাকে ডিজিটাল পৌরসভায় প্রতিষ্ঠিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে পৌরবাসীর সার্বিক সহযোগীতা প্রত্যাশা করেন। ঈশ্বরদী পৌরসভার সভার সচিব মোঃ জহুরুল ইসলাম ও হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ তাইবুর রহমান সাংবাদিকদের বাজেট সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের জবাব দেন। বাজেট অধিবেশনে ঈশ্বরদী পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ