Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নওগাঁয় প্রধানমন্ত্রী জাল স্বাক্ষর ও ডিও লেটার পাঠানো প্রতারক আটক

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৫:৫৪ পিএম

নওগাঁয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠানো প্রতারক চক্রের মূল হোতা অসীম হোসেনকে (২০) আটক করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় একটি গোয়েন্দ সংস্থা ও ডিবি পুলিশ যৌথ অভিযান চালিয়ে মান্দা উপজেলার কশব ইউনিয়নের থেকে তাকে আটক করা হয়। আটক অসীম মান্দা উপজেলার বিজয়পুর গ্রামের মোঃ আফজাল হোসেনের ছেলে। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার কাযলয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান আবদুল মান্নান মিয়া। পুলিশ সুপার এ সময় জানান, প্রতারক অসীম হোসেন দীর্ঘদিন থেকে প্রধানমন্ত্রীসহ একটি গোয়েন্দা সংস্থার মহাপরিচালকসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিভিন্ন সরকারি অফিসে ডিও লেটার প্রদানের তথ্য জানতে পারে ওই গোয়েন্দা সংস্থা। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত অসীমের উপর একটি গোয়েন্দা সংস্থা নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে জেলা গোয়েন্দ পুলিশের সহযোগিতায় তাকে আটক করা হয়েছে। এ সময় নানান রকমের নথিপত্র, ২টি মোবাইল সেট এবং ১টি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে প্রেরণের উদ্দেশ্যে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়েছে। বিরুদ্ধে পেনাল কোড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মান্দা থানায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কি না ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সুপার জানান।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার একেএম মামুন চিশতী, সহকারি পুলিশ সুপার সুরাইয়া আকতার, সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল, ডিবির ওসি সামউদ্দিনসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ