Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার রামপালে বিদ্যুৎ কেন্দ্রের নামে মরণকেন্দ্র স্থাপন করতে যাচ্ছে- লেবার পার্টি

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার রামপালে কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের নামে মরণকেন্দ্র স্থাপন করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। গতকাল দুপুরে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।
জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘সুন্দরবন ধ্বংস করে বিদ্যুৎ কেন্দ্র চাই না’ শীর্ষক এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ লেবার পার্টি।
সুন্দরবন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিথ্যাচার করছে দাবি করে ডা. ইরান বলেন, সুন্দরবন নিয়ে সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেছেন, সুন্দরবন থেকে ৬৫ কিলোমিটার দূরে রামপাল বিদ্যুৎ প্রকল্প করা হচ্ছে। কিন্তু বাস্তবে সেটি করা হচ্ছে মাত্র ১০ কিলোমিটার দূরে।
প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আমরা বিদ্যুৎকেন্দ্র চাই। তবে সুন্দরবনের পাশে নয়। আর আপনার (প্রধানমন্ত্রীর) বক্তব্য অনুযায়ী যদি এই প্রকল্প পরিবেশের কোনো ক্ষতি না করে তাহলে রামপাল বিদ্যুৎ প্রকল্প সুন্দরবনের পাশে নয়, গোপালগঞ্জে করলেই জনগণ খুশি হবে।
আয়োজক সংগঠনের সভাপতি শামসুদ্দিন পারভেজের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑলেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের যুব বিষয়ক সম্পাদক হুমায়ূন কবির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার রামপালে বিদ্যুৎ কেন্দ্রের নামে মরণকেন্দ্র স্থাপন করতে যাচ্ছে- লেবার পার্টি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ