Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে দাওয়াতে ইসলামীর ইজতেমা প্রস্তুতি সম্পন্ন

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দাওয়াতে ইসলামীর আয়োজনে চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো ‘সুন্নতে ভরা ইজতিমা’ আগামী ১০, ১১ ও ১২ ফেরুয়ারি নগরীর বাকলিয়া এলাকার নুরনগর হাউজিং সোসাইটি ময়দানে অনুষ্ঠিত হবে। ৬৪ একর জায়গায় গত একমাস পূর্ব থেকে শুরু হওয়া ইজতেমা আয়োজনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। গতবছর তিন দিনের ইজতিমায় প্রায় ৩/৪ লাখ মানুষের উপস্থিত ছিল বলে জানা যায়। এবারের আয়োজনের জন্য গত একমাস পূর্ব থেকে প্রস্তুতি শুরু হয়। ময়দানে দর্শক-মুসল্লিদের জন্য তৈরি করা হচ্ছে ২৫০টি বাথরুম, প্রায় ৩০০টি ওজু ও গোসলখানা, ২ হাজার লিটার পানির ধারণ ক্ষমতাসম্পন্ন খাবারের পানি জন্য রয়েছে ৩০টি টাংকি ও ১০ হাজার লিটার পানি ধারণ ক্ষমতার ৫টি টাংকি। পানি সংরক্ষণের জন্য খনন করা হয়েছে ছোট আকারের ১০টি পুকুর। থাকবে ওয়াসার পানির ১০টি ভাউচার। সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের জন্য রাখা হয়েছে জেনারেটর। ইজতেমা চলাকালে দৈনিক ১০ হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। 

ইজতেমায় প্রতিটি জেলার জন্য থাকবে পৃথক পৃথক স্থান। তাছাড়া ধর্মপ্রাণ ভাইয়েরা ইজতেমায় সামগ্রিক সহযোগিতা করে বলেছেন। ইজতেমার বয়ান মাদানী চ্যানেল ও ওয়েবসাইট িি.িফধধিঃবরংষধসর.হবঃ-এর মাধ্যমে সরাসরি সম্প্রচার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে দাওয়াতে ইসলামীর ইজতেমা প্রস্তুতি সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ