Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তদন্তাধীন ব্যক্তির সঙ্গে গলফ খেলায় সমালোচনা : কানাডার সামরিক কর্মকর্তার পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৫:৩৬ পিএম

তদন্তাধীন ব্যক্তির সঙ্গে গলফ খেলায় তীব্র সমালোচনার মুখে কানাডার সামরিক বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড লেফটেন্যান্ট জেনারেল মাইক রোল্যু পদত্যাগ করেছেন । দেশটির সাবেক প্রতিরক্ষা প্রধান জেনারেল জোনাথন ভান্সের সঙ্গে গলফ খেলতে যান তিনি। জোনাথন ভান্সের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত চলছে।-বিবিসি

এমন পরিস্থিতিতে তদন্তাধীন ব্যক্তির সঙ্গে খেলতে যাওয়ায় তদন্তে ব্যাঘাত, কিংবা সামরিক বাহিনীর সদস্যদের মধ্যে আস্থাবোধের ঘাটতি দেখা দিতে পারে বলে প্রশ্ন ওঠে। কিন্তু মাইক রোল্যু বলছেন, জেনারেল ভান্স যাতে সুস্থ থাকেন সেজন্য তিনিই তাকে খেলতে আমন্ত্রণ জানিয়েছেন। খেলার সময়ে তাদের মধ্যে তদন্তের বিষয়ে কোনো কথা হয়নি।

জেনারেল ভান্সের যৌন হয়রানির অভিযোগ তদন্তে নিয়োজিত কর্মকর্তাদের ওপর কর্তৃত্ব ছিল লেফটেন্যান্ট জেনারেল মাইক রোল্যুর। তবে মাইক রোল্যু স্বীকার করেছেন, তার এমন কর্মকাণ্ডে সামরিক বাহিনীর মধ্যে আস্থার ঘাটতি তৈরিতে ভূমিকা রেখেছে এবং বাহিনীর মধ্যে সাম্প্রতিক ঘটনাবলীতে প্রভাব পড়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ