Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশ ও গণমাধ্যমকর্মী পরস্পরের পরিপূরক

বরিশাল রেঞ্জ ডিআইজি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৪ এএম

পুলিশ ও গণমাধ্যমকর্মীরা পরস্পরের পরিপূরক হিসেবে কাজ করলে সমাজের আরো ভালো সম্ভব বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের নবনিযুক্ত ডিআইজি এসএম আক্তারুজ্জামান। তিনি গতকাল বরিশাল রেঞ্জ সদর দফতরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন।
সভায় তিনি বলেন, আমাদের সবার উদ্দেশ্যই দেশ ও সমাজের কল্যাণ সাধন। এক্ষেত্রে আমরা একযোগে কাজ করলে জনগণের আরো অনেক কল্যাণ হতে পারে। বরিশাল রেঞ্জে যোগদানের পরে গণমাধ্যমকর্মীদের সাথে প্রথম এ মতবিনিময় সভায় অতিরিক্ত ডিআইজি এএম এহসানউল্লাহ, রেঞ্জ সদর দফতরের এসপিরা, বরিশাল প্রেসক্লাবের সভাপতি মু. ইসমাইল হোসেন নেগবান, সম্পাদক কাজী মিরাজ মাহমুদসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা বক্তব্য রাখেন। ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলেন, আসন্ন ইউপি নির্বাচনে পুলিশ ও প্রশাসন জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। আমরা যেকোন মূল্যে এ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধপরিকর। ৬টি জেলার পুলিশ ছাড়াও রেঞ্জ থেকে এসএএফ, আর্মড পুলিশ ব্যাটেলিয়ন, র‌্যাব, আনসারসহ অঙ্গীভূত আনসার নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবে। এর বাইরে কোস্ট গার্ডকেও কয়েকটি উপজেলায় কাজে লাগানোর কথা জানান ডিআইজি। মাদকসহ যেকোন সমাজ বিরোধী কর্মকান্ড প্রতিরোধে সর্বাত্মক শক্তি নিয়ে কাজ করার অঙ্গীকারের কথা জানিয়ে সবার সহযোগিতা কামনা করেন। পাশাপাশি কোন পুলিশ সদস্য যদি দায়িত্ব-কর্তব্যে অবহেলা ও উদসীনতা প্রদর্শন করে সে ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণের কথাও জানান ডিআইজি। মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীরা বরিশালের বাবুগঞ্জ, হিজলা ও মেহেন্দিগঞ্জের কয়েকটি ইউপির নির্বাচনে শান্তি-শৃঙ্খলা নিয়ে সংশয় প্রকাশ করেন। পাশাপাশি কিছু পুলিশ কর্মকর্তার কারণে পুলিশের সাথে গণমাধ্যম কর্মীদের দূরত্ব তৈরি হচ্ছে বলেও জানান। ডিআইজি এসব বিষয় খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও জানান। পাশাপাশি তার দরজা সব সময়ই গণমাধ্যমকর্মীসহ সাধারণ জনগণের জন্য খোলা রয়েছে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল রেঞ্জ ডিআইজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ