Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোর সরকারি এমএম কলেজে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ কর্মসূচিতে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে । গতকাল সোমবার সকাল ১১টার দিকে এমএম কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় সেখানে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা তাদের শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে পরীক্ষা ও ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছিলেন। হামলায় তিনজন শিক্ষার্থী আহত হন।
সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জাহিদ হোসেন জানান, রোববার সকালে সমাজ বিজ্ঞান বিভাগের সেমিনারের মধ্যে প্রথম বর্ষের ছাত্র আল নোমান একই বিভাগের ড. মোহাম্মদ ফিরোজুল ইসলামকে লাঞ্ছিত করে। এ ঘটনায় শিক্ষক ও ছাত্রদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। এর প্রতিবাদে সোমবার সমাজবিজ্ঞান বিভাগের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষের টেস্ট পরীক্ষা বর্জন করেন। পরে শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নেন।
কলেজ সূত্র জানায়, অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির খবর পেয়ে এমএম কলেজের আসাদ হলের ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন। এক পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের মারধর করে। এতে তিনজন আহত হয়েছেন। তবে মারপিটের ঘটনা অস্বীকার করেছেন এমএম কলেজ ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোরে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ