Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৫ কোটি টাকার ভারতীয় কাপড় উদ্ধার ট্রাক জব্দ

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : কোস্ট গার্ড পাগলা স্টেশন এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যৌথ অভিযানে ৭ হাজার ৭শ’ ১০টি ভারতীয় শাড়ি, ৮শ’ ৪৭টি থ্রী-পিছ, ১শ’ ৯১টি শাল (চাদর) ও ২ হাজার ১৬০ কেজি থান কাপড় উদ্ধারসহ ১টি ট্রাক জব্দ করেছে। রোববার আনুমানিক রাত ২টার দিকে সোনারগাঁও থানাধীন কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে এ মালামাল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৫ কোটি ১৬ লাখ ২৪ হাজার ৫শ’ টাকা।
সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের আওতাধীন পাগলা স্টেশনের স্টেশন কমান্ডার সাব লেফটেন্যান্ট হাসানুর রহমান জানান, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী কমিশনার জনাব মোহাম্মদ কামরুজ্জামান, পাগলা স্টেশনের টীম লিডার এম মোশাররফ হোসেন, চীফ পেটি অফিসার (সিডি) এর নেতৃত্বে যৌথভাবে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে সোনারগাঁও থানাধীন কাঁচপুর ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। রাত আনুমানিক ১:৩০ মিনিটের দিকে অপারেশন দল উক্ত এলাকায় অবৈধভাবে পরিবহনকৃত ট্রাকভর্তি মালামাল দেখতে পায়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে মালামালের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা পালিয়ে যায়। সন্দেহ হলে অপারেশন দল ট্রাকটি তল্লাশী করে। এসময় ট্রাকের ভিতরে অবৈধ ভারতীয় শাড়ি, থ্রী-পিছ ও থানকাপড় দেখতে পায়। পরবর্তীতে মালামালসহ ট্রাকটি (ঢাকা মেট্রো-ট ১৮-০৭২৯) পরিত্যক্ত অবস্থায় জব্দ করে সিজি স্টেশন পাগলায় আনা হয় এবং গণনা করে ৭ হাজার ৭শ’ ১০টি ভারতীয় শাড়ি, ৮শ’ ৪৭টি থ্রী-পিছ, ১শ’ ৯১টি শাল (চাদর) ও ২ হাজার ১৬০ কেজি থান কাপড় পাওয়া যায়। উক্ত জব্দকৃত ট্রাক ও পণ্যের আনুমানিক মূল্য টাকা ৫ কোটি ১৬ লাখ ২৪ হাজার ৫শ’ টাকা। পরে অবৈধ ভারতীয় শাড়ি, থ্রী-পিছ ও ট্রাক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়। কোস্ট গার্ড স্টেশন পাগলার স্টেশন কমান্ডার সাব লেফটেন্যান্ট হাসানুর রহমান বলেন, আগামী দিনগুলোতেও বাংলাদেশ কোস্ট গার্ডের চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫ কোটি টাকার ভারতীয় কাপড় উদ্ধার ট্রাক জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ