Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে বাল্যবিয়ে কাজীর কারাদন্ড

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : বয়স গোপন করে বাল্যবিয়ে পড়ানোর দায়ে মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম এলাকায় মোশারফ হোসেন (৪৯) নামে এক কাজীর (নিকাহ রেজিস্ট্রার) ১৫ দিনের কারাদÐ দিয়েছেন একটি ভ্রাম্যমাণ আদালত।
গতকার মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহাদত খন্দকার কারাদÐের ওই রায়টি প্রদান করেন।
মোশারফ হোসেন মানিকগঞ্জ সদর উপজেলার বকজুড়ি এলাকার মৃত মোন্তাজ উদ্দিনের ছেলে। সে মানিকগঞ্জ পৌরসভা এলাকার ৪নং ওয়ার্ডের কাজী (নিকাহ রেজিস্ট্রার)।
মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদত খন্দকার জানান, অল্প বয়সের মেয়েদের বিভিন্ন উপায়ে বিয়ে করান কাজী মোশারফ হোসেন।
গত ২৩ আগস্ট মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রামে অপ্রাপ্তবয়স্ক একটি মেয়ের নাম-পরিচয় গোপন করে এফিডেফিটের মাধ্যমে বিয়ের কাজ সম্পন্ন করান কাজী মোশারফ হোসেন। বিষয়টি তদন্তের পর প্রমাণিত হওয়ার কারণে মঙ্গলবার দুপুরে কাজীকে (নিকাহ রেজিস্ট্রার) ১৫ দিনের বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জে বাল্যবিয়ে কাজীর কারাদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ