Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ দিনের বেশি হলে অনুপস্থিত থাকলে আবাসিকতা বাতিল

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইবি সংবাদদাতা : ৬ সেপ্টেম্বর থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৪ দিন ছুটি শেষে গতকাল মঙ্গলবার খুলেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাস মঙ্গলবার খুললেও ক্লাস-পরীক্ষা আরম্ভ আজ বুধবার থেকে। মঙ্গলবার সকাল ৯টায় সকল আবাসিক হল খুলে দেওয়া হয়। এদিকে ১৫ দিনের বেশি একজন শিক্ষার্থী হলে অনুপস্থিত থাকলে তার আবাসিকতা বাতিল করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের এক মিটিংয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমানের সভাপতিত্বে শেখ হাসিনা হলে সকল আবাসিক হলের প্রভোস্টদের নিয়ে এ মিটিং অনুষ্ঠিত হয়।
এসময় মিটিংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. আশরাফুল আলম, লালন শাহ্ হলের প্রভোস্ট প্রফেসর ড. ইকবাল হোসাইন, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. আবদুস শাহীদ মিয়া এবং বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. অশোক কুমার চক্রবর্তী উপস্থিত ছিলেন। মিটিংয়ে গৃহীত অন্যান্য সিদ্ধান্তগুলোর মধ্যেÑকোনো অনাবাসিক শিক্ষার্থী হলে থাকতে পারবে না, শিক্ষার্থীদের সুবিধার্থে ডাবলিং সিস্টেম চালু করা হবে, পরিচয়পত্রে হলের রুম নাম্বার ও জাতীয় পরিচয়পত্রের আইডি নম্বর অন্তরভুক্ত থাকবে। এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান বলেন, ‘কোনো শিক্ষার্থী যেন জঙ্গি কর্মকাÐের সাথে জড়িত থাকতে না পারে সেজন্য আমরা কর্মসূচিগুলো হাতে নিয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৫ দিনের বেশি হলে অনুপস্থিত থাকলে আবাসিকতা বাতিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ