Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাগঞ্জে সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

মেহেদী হাসান মুবিন, মির্জাগঞ্জ (পটুয়াখালী) থেকে : | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০০ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় সেচ্ছাশ্রমে চলাচলে অনুপোযোগী ২শ’ ফুট রাস্তায় ইটের আদলা ও মাটি ফেলে মেরামত করেছেন স্থানীয় অটো ও রিকশাচালকরা। এতে সড়কটিতে চলাচলকারী অটো এবং টমটমের যাত্রী ও চালকসহ স্থানীয়দের ভোগান্তি অনেকটা দূর হয়েছে। জানা যায়, মির্জাগঞ্জ ইউনিয়নের ঘটবের আন্দুয়া হতে কলাগাছিয়া বাজারের দক্ষিণপাশ পর্যন্ত ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে খানাখন্দের সৃষ্টি হয়ে পানি জমে থাকে। এতে সড়কটিতে চলাচলকারী অটোর যাত্রীসহ সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হয়। জনসাধারণের ভোগান্তি লাগবে নিজ অর্থায়নে রাস্তাটি মেরামতের উদ্যোগ নেন তারা। গত কয়েক দিন ধরে ইটের আদলা ও মাটি দিয়ে সড়কের বড় বড় খানাখন্দকে ফেলে মেরামত করছেন তারা। তাদের এ কাজে সহযোগিতা করছেন মো. বাবু খাঁন, মো. নাছিম খাঁন ও আলমগীর হাওলাদারসহ অনেকে। এছাড়াও সেচ্ছাশ্রমে অংশ নেন ৪৫ জন অটো ও রিকশারচালক।

গ্রামের বাসিন্দা ও সড়কের অটোচালকরা জানান, রাস্থায় বড় বড় খানাখন্দ সৃষ্টি হওয়ায় তাদের জীবনের ঝুঁকি নিয়ে রিকশা ও অটো চালাতে হতো। এতে যাত্রীদেরও খুবই কষ্ট হতো। রাস্থায় ইটের আদলা ও মাটি ফেলে দেয়ায় তাদের খুবই উপকার হয়েছে। সড়কে চলাচলকারী গ্রামের বাসিন্দারা এই উদ্যোগের প্রশংসা করেন। মির্জাগঞ্জ উপজেলা প্রকৌশলী শেখ আজিম-উর-রশিদ জানান, রাস্থায় তাদের কাজ করার সুযোগ নেই। কেউ যদি ব্যক্তি উদ্যোগে জনদুর্ভোগ লাগবে কাজ করে থাকে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ