Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০২ এএম

চ্যালেঞ্জ দিলীপের
ইনকিলাব ডেস্ক : পশ্চিমবঙ্গে এবারের নির্বাচনে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় ফেরার পর থেকেই দলবদল নিয়ে চলছে নানা জল্পনা। এমনকি বিজেপি থেকে নির্বাচিত বিধায়করাও দল বেঁধে তৃণমূলে যোগ দেবেন বলে দাবি রাজ্যের শাসক দলের। সাংবাদিক সম্মেলনে এ নিয়ে মন্তব্য করেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তার পরই সপাটে ব্যাট চালালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করছি, আমাদের বিধায়কদের নিয়ে যান। হিন্দুস্তান টাইমস।


বাস-ট্রেন বন্ধ
ইনকিলাব ডেস্ক : অব্যাহত ভারী বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইয়ের জনজীবন। এরই মধ্যে বুধবার মুম্বাইয়ে বর্ষার পানি ঢুকে পড়েছে। আকস্মিক পানিবদ্ধতায় দুর্ভোগে পড়েছেন সেখানকার বাসিন্দারা। রেল লাইন ডুবে যাওয়ায় প্রায় দুই হাজার যাত্রী নিয়ে আটকা পড়েছে মহালক্ষী এক্সপ্রেস। ট্রেন চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি বাতিল করা হয়েছে বিমানের বেশ কয়েকটি ফ্লাইট। বাস চলাচলও বন্ধ রয়েছে। এবিপি।


কানপুরে নিহত ১৭
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের কানপুর শহরে একটি মিনিবাসের সাথে মালবাহী জেসিবি লোডারের সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। মঙ্গলবার রাতে এই দুর্ঘটনা ঘটে। কানপুর রেঞ্জের পুলিশের মহাপরিদর্শক মোহিত আগারওয়াল বলেন, ‘দিল্লি থেকে উত্তরপ্রদেশের রাজধানী লক্ষেণৗ যাওয়ার পথে কানপুরের সাচেন্দি এলাকায় যাত্রীবাহী মিনিবাসটি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনায় আহতরা লক্ষ্নৌর হ্যালেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’ এনডিটিভি।


নার্স ধর্মঘট
ইনকিলাব ডেস্ক : বেতন বৃদ্ধি এবং উন্নত কর্মপরিবেশের দাবিতে নিউজিল্যান্ডে ধর্মঘট করছেন নার্সরা। বুধবার আট ঘণ্টার ধর্মঘটে অংশ নিতে নিজ নিজ কর্মস্থল ত্যাগ করেন প্রায় ৩০ হাজার নার্স। বিভিন্ন পার্ক এবং হাসপাতালের সামনে প্ল্যাকার্ড ও ব্যানার হাতে অবস্থান নিয়ে প্রতিবাদ করেন তারা। এছাড়া পার্লামেন্ট অভিমুখে পদযাত্রা করা হয়। এর আগে চলতি সপ্তাহে অসন্তোষের জেরে নার্সদের বেতন ১ দশমিক ৪ শতাঙ্ক বাড়ায় ডিস্ট্রিক্ট হেলথ বোর্ড। কিন্তু তা প্রত্যাখ্যান করেছে নার্সদের সংগঠন। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ