Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী করোনা ভাইরাসের নতুন হটস্পট, কমেছে সংক্রমণের হার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ১০:৪৯ এএম

করোনাভাইরাসের ‘নতুন হটস্পট’ রাজশাহীতে সামান্য কমেছে সংক্রমণের হার। রাতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল দুইটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফলে জানাযায় মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯৯ জনের করোনা পজেটিভ এসেছে। এতে দেখা যায়, আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪৫ শতাংশ কমে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪০ দশমিক ৬২ শতাংশ। যা আগের দিন সোমবার ছিল ৪৫ দশমিক ০৭ শতাংশ। এর আগে এ জেলায় শনাক্তের হার ছিল গত বৃহস্পতিবার ৪২ দশমিক ২৮ শতাংশ, শুক্রবার ৪৯ দশমিক ৪৩ শতাংশ, শনিবার ৫০ দশমিক ২৭ শতাংশ এবং রোববার ৪১ দশমিক ২৯ শতাংশ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মঙ্গলবার দুই ল্যাবে ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করে ১৯৯ জনের পজিটিভ আসে।

এছাড়াও নওগাঁর ৭১ নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আর চাঁপাইনবাবগঞ্জের দুইটি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজেটিভ এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ