Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেবাস সংক্ষিপ্তকরণের দাবি

বরগুনায় শিক্ষার্থীদের মানববন্ধন

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ১২:০৬ এএম

এসএসসি ২০২২ ব্যাচের সিলেবাস সংক্ষিপ্তকরণের দাবিতে বরগুনায় শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। গতকাল রোববার সকাল ১০টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করেন তারা। সমাবেশে শিক্ষার্থীরা বলেন, করোনার কারণে নবম ও দশম শ্রেণিতে মাত্র দুমাস ক্লাস করতে পেরেছি। প্রাইভেট কোচিং ছিল না। অধিকাংশ শিক্ষার্থীই অনলাইন শিক্ষা ব্যবস্থার আওতায় আসতে পারেনি। শিক্ষা বোর্ড এমন জটিলতা সৃষ্টি করেছে যে, প্রশ্নের উত্তর তৈরির জন্য পাঠ্যসূচির বাইরেও ঘাটাঘাটি করতে হচ্ছে। আমরা এমন প্রহসণমূলক সংক্ষিপ্তকরণ সিলেবাস মানি না।

বক্তারা আরো বলেন, প্রকাশিত সংক্ষিপ্তকরণ সিলেবাস কোমলমতি শিক্ষার্থীদের ওপর মানসিক চাপ সৃষ্টি করেছে। এ চাপ সহ্য করারমতো মানসিক শক্তি আমাদের নেই। করোনাকালীন বাস্তবতার আলোকে ৭০% থেকে ৩০% সংক্ষিপ্তকরণ সিলেবাসের দাবি জানাচ্ছি। বরগুনা জেলা স্কুলের শিক্ষার্থী ফাতিন আল সাদাতের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী অর্পিতা, তাহসিন জাহান সুপ্তি, জেলা সরকারি বালক বিদ্যালয়ের জুবায়ের রনি, আব্দুল্লাহ সুমন, কামাল হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেবাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ