Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র থেকে আসছে মেডিকেল সামগ্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৫:৩১ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা হিসেবে মেডিকেল সামগ্রী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। বর্তমানে মেডিকেল সামগ্রীগুলো দেশটির বিমানবন্দর থেকে ঢাকার পথে রয়েছে। আজ শনিবার (৫ জুন) যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম এক টুইট বার্তায় এ তথ্য জানান।

ট্রাভিস এয়ার বেইসে বিমানে মেডিকেল সামগ্রী ওঠানোর সময়ে পরিদর্শন করেছেন জানিয়ে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম টুইটে লিখেছেন, ‘কোভিড-১৯ লড়াইয়ে মার্কিন সরকারের উদার সমর্থন বাংলাদেশের ক্ষমতাকে প্রবলভাবে জোরদার করবে।

এদিকে, ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাসও এক বার্তায় দেশটি থেকে বাংলাদেশে ওষুধ সামগ্রী আসার তথ্য নিশ্চিত করেছে। দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র সরকার ও ইউএসএআইডি করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে রয়েছে। রাষ্ট্রদূত শহিদুল ইসলাম ট্র্যাভিস এয়ার বেইস বিমান পরিদর্শন করেছেন।
দূতাবাসের বার্তায় দেশটির প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক মূল্যবান। করোনাকালে বাংলাদেশকে দেওয়া সমর্থন আমাদের মজবুত সম্পর্কের একটি প্রমাণ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিকেল সামগ্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ