Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

গঙ্গাচড়ায় দশ হাজার পরিবার ভিজিএফ চাল থেকে বঞ্চিত!

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গঙ্গাচড়া উপজেলা সংবাদদাতা : রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলায় প্রশাসনকে ম্যানেজ করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-মেম্বার ও রাজনৈতিক দলের নেতারা প্রায় ১শ’ মেট্রিকটন ভিজিএফ এর চাল আত্মসাৎ করেছে। আর এ কারণে এতে অন্তত দশ হাজার পরিবার ভিজিএফ চাল থেকে বঞ্চিত হয়েছে। এ ঘটনায় সুষ্ঠু বিচার চেয়ে গতকাল সোমবার রংপুরের জেলা প্রশাসকের কাছে বিক্ষোভসহ স্মারকলিপি দিয়েছেন করেছেন বাংলাদেশ ক্ষেত মজুর ইউনিয়ন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গঙ্গাচড়া উপজেলায় ঈদুল আযহা উপলক্ষে বন্যাক্রান্ত, দুর্যোক্রান্ত, দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে সরকারিভাবে উপজেলার বেতগাড়ী ৪৫৩৪, কোলকোন্দ ৫১১২, বড়বিল ৭৩৪০, লক্ষ্মীটারী ৩৯৩৫, গঙ্গাচড়া সদর ৭১৮৮, গজঘন্টা ৬১০৭, মর্ণেয়া ৪৯০৯, আলমবিদিতর ৬২৩৯ ও নোহালী ইউনিয়নে ৪৪৬০ জন হতদরিদ্র পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে ৪৯ হাজার ৮শ’ ২৪টি পরিবারকে ৪৯৮.২৪০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হলেও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার ও রাজনৈতিক দলের নেতারা মিলে ভুয়া তালিকা তৈরি করে অন্তত ১শ’ মেট্রিকটন চাল আত্মসাৎ করেছে। আর এ কারনে প্রায় দশ হাজার পরিবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়েছে।
সরেজমিনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে জানা যায়, চাল বিতরণের জন্য ইউনিয়ন পরিষদ তালিকা তৈরি করে ঈদের আগেই চাল বিতরণ করে। কিন্তু বিতরণ তালিকায় নাম থাকলেও হাজার হাজার পরিবারকে চাল দেওয়া হয়নি। তাদের নামে বরাদ্দকৃত চাল তাদের অগোচরেই চেয়ারম্যান মেম্বার ও দলীয় নেতারা উত্তোলন করে আত্মসাৎ করেছে। তাই চাল না পেয়ে ভুক্তভোগী পরিবারগুলো হতাশ হয়ে ইউনিয়ন পরিষদ থেকে ফিরে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গঙ্গাচড়ায় দশ হাজার পরিবার ভিজিএফ চাল থেকে বঞ্চিত!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ