Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বাস্তবায়ন হবে কঠোর বিধি-নিষেধ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজশাহীতে করোনা সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত দোকান-পাট ও শপিংমল বন্ধসহ ১০টি শর্ত যুক্ত করে নির্দেশনা জারি করেছে রাজশাহী জেলা প্রশাসন।
জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, বৃহস্পতিবার থেকে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত সব ধরণের দোকান ও বিপনী বিতান বন্ধ থাকবে। সন্ধ্যা ৭টার পর জরুরী প্রয়োজন ছাড়া লোকজনের চলাচল এবং সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। সকল বিনোদন কেন্দ্র ও জমায়েত বন্ধ থাকবে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, হোটেল রেঁস্তোরায় বসে খাওয়া যাবে না। জুমার নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ নিতে পারবেন। কাঁচা বাজার উন্মুক্তস্থানে বসানো যাবে।
হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এছাড়া আম ব্যবসা ও পরিবহনসহ সব ধরনের কৃষি পণ্য নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এছাড়াও সরকারি নির্দেশনা অনুযায়ী গণপরিবহন চলবে। তবে জেলাজুড়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে কাজ করবে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ টিম ও পুলিশবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঠোর বিধি-নিষেধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ