Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রদল কর্মীদের সুশৃঙ্খল হতে নজরুল ইসলাম খানের পরামর্শ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ৮:৩১ পিএম

ছাত্রদল কর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি কখনো জোর করে ক্ষমতা দখল করেনি। বারবার জনগণ বিএনপিকে ক্ষমতায় এনেছে। আবারও জনগণ বিএনপিকে ক্ষমতায় নিয়ে আসতে চায়, সুযোগ পেলেই নিয়ে আসবে। তিনি বলেন, ক্ষমতায় নিয়ে এলে আপনারা চালাতে পারবেন তো? আপনারা তো বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা ছেলে-মেয়ে। সুশৃঙ্খল হবেন না কেন?


বুধবার (২ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় চেয়ার ছোড়াছুড়ির ঘটনার পর নজরুল ইসলাম খান এসব কথা বলেন। বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, তারা (আওয়ামী লীগ) বিএনপিকে ভয় পায়, জিয়াউর রহমানকে ভয় পায়, খালেদা জিয়াকে ভয় পায় এবং তারেক রহমানকে ভয় পায়। ভয় পাওয়ার কারণ হচ্ছে, তারা যেসব জায়গায় ব্যর্থ হয়েছে বিএনপি সেগুলোতে সফল হয়েছে। চেয়ার ছোড়াছুড়ির ঘটনায় অনেকটা বিচলিত হয়ে পড়েন নেতাকর্মীরা। উপস্থিত সিনিয়র নেতারা তাদের থামানোর চেষ্টা করেন। বিক্ষিপ্তভাবে প্রায় ৭-৮ মিনিট চেয়ার ছোড়াছুড়ি হয়। এরপর কর্মীদের শান্ত করেন ছাত্রদল নেতারা।

ছাত্রদল কর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, আপনারা যদি সুশৃঙ্খল না হয়ে দলকে শক্তিশালী না করেন, আমরা মরে গেলে তো মিলাদ করানোর কেউ থাকবে না। শহীদ জিয়ার কথা কে স্মরণ করবে, খালেদা জিয়ার কথা কে স্মরণ করবে? যে তারেক রহমানকে আপনারা ভাইয়া বলে সম্বোধন করেন তাকে কে দেশে ফিরিয়ে আনবেন? তিনি আরও বলেন, আমরা জিয়াউর রহমানের কর্মী, আমরা গর্বিত। এদেশে নারীর উন্নয়ন বলেন, শিশু উন্নয়ন বলেন, এ দেশের শ্রমিক-ছাত্র-যুবক যেদিকে তাকাবেন, উন্নয়নের কোন দিকটা আছে যেখানে শহীদ জিয়া ও খালেদা জিয়ার হাতের ছোঁয়া নেই? আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ