Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মোংলায় ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ, মানছে না কেউই, বাড়ছে করোনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ৫:২৫ পিএম

ভয়াবহ পরিস্থিতির দিকে এগুচ্ছে মোংলায় করোনা সংক্রমণের হার। চলমান কঠোর বিধি নিষেধের মধ্যেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গতকাল মঙ্গলবার করোনা উপসর্গ নিয়ে ৫৯ জন নমুনা পরীক্ষা করালে তাদের মধ্যে ৩৩ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। এর আগে গত শনিবার ৪২ জনের মধ্যে ৩১ জন ও শুক্রবার ২২ জনের মধ্যে ১৬ জন শনাক্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুইজন ও আজ বুধবার একজন মোংলায় করেনা উপসর্গ নিয়ে মারা গেছে। এর আগে করোনা আক্রান্ত হয়ে মারা যান আরো দুইজন। করোনা উপসর্গ নিয়ে বুধবার ভোরে কানাইনগর গ্রামে মারা যাওয়া অশোক মন্ডলকে (৫০) সৎকারে আত্মীয় স্বজন ও প্রতিবেশীরা এগিয়ে না আাসায় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়জুল হক নিজ উদ্যোগে শ্মশান নিয়ে সৎকারের ব্যবস্থা করেছেন। করোনা আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুসহ সংক্রমণ বাড়লেও কেন যেন সচেতনতা বাড়ছে না সাধারণ মানুষের মাঝে। কেঠোর বিধিনিষেধকে থোরাই কেয়ার করে মানুষ পথেঘাটে ঘুরে বেড়াচ্ছেন।

এদিকে, সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়াতে থাকায় এবং চলমান কঠোর বিধি নিষেধ বাস্তবায়নের জন্য মঙ্গলবার বিকেলে মোংলায় জরুরী বৈঠক করেছেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ও সিভিল সার্জন ডাঃ কে, এম হুমায়ুন কবির।

বৈঠক শেষে জেলা প্রশাসক ও সিভিল সার্জন বলেন, এখান থেকে যেটি উঠে এসেছে সেটি হলো এখানে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব না মানা এবং মাস্ক ব্যবহারে অনিহা রয়েছে। যার কারণে আগের তুলনায় সংক্রমণের হার বেড়েছে। এখানে ভারতীয় ভেরিয়েন্ট এর অস্তিত্বের কোন তথ্য এই মুহুর্তে আমাদের কাছে নাই। তবে করোনা সংক্রান্ত বিশেষজ্ঞরা ধারণা করছে, যেহেতু এখানে মোংলা বন্দর রয়েছে, বিদেশীদের সমাগম আছে, তারা স্থানীয় হাট-বাজারে ঘুরছে, কেনাকাটা করছে সেকারণে সংক্রমণ ছড়াতে পারে। চলমান পরিস্থিতে স্থানীয় প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে চলমান কঠোর বিধি নিষেধের চতুর্থ দিনে আজ বুধবার পৌর শহরে লোকজন ও যানবাহনের চলাচল ছিলো প্রথম দিনের তুলনায় বেশি। কোথাও কোথাও দোকানপাট খোলা রাখতে দেখা গেছে। পৌর শহরের প্রধান কাঁচা, মুদি ও মাছ-মাংসের দোকানের অধিকাংশ লোকজনকে দেখা গেছে মাস্ক বিহীন চলাচল করতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ