Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের কাছে বিষ চায় অস্ট্রেলিয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

ভারতের কাছে বিষ চেয়েছে অস্ট্রেলিয়া। প্রায় পাঁচ হাজার লিটার বা এক হাজার ৩২০ গ্যালন বিষ আমদানির চাহিদাপত্র দিয়েছে অস্ট্রেলিয়া। ইঁদুরের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে ভারতের থেকেই বিখ্যাত ইঁদুর মারা বিষ কিনতে চাইছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশ।
কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল অস্ট্রেলিয়ার টটেনহ্যাম, নিউ সাউথ ওয়েলস প্রদেশসহ একাধিক অঞ্চলের বেশ কিছু ছবি। ছোট ইঁদুর থেকে বড় ইঁদুরের তাণ্ডবে অতিষ্ঠ পূর্বের এই দেশ।
ফসলের জমি থেকে বাড়ির গ্যারেজ, ধানের গোলা থেকে অফিস ঘর সর্বত্রই ঘুরে বেড়াচ্ছে ইঁদুর। গোলার ফসল, মাঠের ধান নষ্ট করার সঙ্গে সঙ্গে ইঁদুরের দল কেটে ফেলছে জিনিসপত্র, কারেন্টের তার। বলতে গেলে ইঁদুরের অত্যাচারে ত্রাহি ত্রাহি অবস্থা।
একই সঙ্গে ইঁদুরের কারণে ছড়াচ্ছে সংক্রমণও। করোনা মহামারীর মাঝে আবারও প্লেগ মহামারির আশঙ্কায় এবার ইঁদুর নিধনে ভারতের দ্বারস্থ অস্ট্রেলিয়া। নিষিদ্ধ ব্রোমেডিওলোন আমদানি করতে ভারতকে চাহিদাপত্র দিয়েছে নিউ সাউথ ওয়েলস প্রশাসন।
করোনার মধ্যেই প্লেগের সংক্রমণে আতঙ্কে অস্ট্রেলিয়াবাসী। ইঁদুর তাড়াতে অনেক উপায় নিলেও মেলেনি সাফল্য। বাধ্য হয়ে ভারত থেকে বিষ আমদানির পরিকল্পনা নিয়েছে অস্ট্রেলিয়া। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ