Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ হলো পরীমনি-রোশানের ‌‌‘মুখোশ’-এর শুটিং

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১১:৩৯ এএম | আপডেট : ১২:৪৯ পিএম, ৩১ মে, ২০২১

শনিবার (২৯ মে) সাভারে শেষ হলো সরকারি অনুদান পাওয়া ‘মুখোশ’ সিনেমার শুটিং। গত ১৮ জানুয়ারি সাভারেই এর শুটিং শুরু হয়েছিল। মাত্র ২২ দিনে সিনেমাটির শুটিং শেষ করেছেন তরুণ পরিচালক ইফতেখার শুভ। ২৯ মে দিবাগত রাত ২টা নাগাদ নায়ক জিয়াউল রোশানের সঙ্গে নায়িকা পরীমনির রোমান্সের দৃশ্যের মাধ্যমে সিনেমাটির শুটিং শেষ হয়। রোববার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ তথ্য জানিয়েছে সিনেমাটির পরিচালক তরুণ নির্মাতা ইফতেখার শুভ।

নির্মাতা ইফতেখার শুভ তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আলহামদুলিল্লাহ, গতকাল রাত ২টার শেষ করলাম মুখোশের শেষ লটের শেষ দিনের শুটিং।’ এই করোনার সময়ে শুটিং শেষ করা কঠিন ছিলো উল্লেখ করে শুভ লেখেন, ‘শিল্পী-কলাকুশলীদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক সহযোগিতার কারণে আমার প্রথম সিনেমার কাজ সুন্দরভাবে শেষ করা সহজ হয়েছে।’

যে যে লোকেশনে সিনেমাটির শুটিং করা হয়েছে তা উল্লেখ করে তিনি লেখেন, ‘আমাদের শুটিং শুরু হয়েছিলো সাভার থেকে। সিলেট, টাঙ্গাইল, এফডিসি, বইমেলা ঘুরে সাভারেই শেষ হলো মুখোশের শুটিং।’ করোনার এই কঠিন সময়ে সিনেমাটির শুটিং শেষ করতে পেরে আবেগে ভাসছেন পরিচালক। তাইতো সিনেমাটির সঙ্গে যুক্ত সব শিল্পী ও কলাকুশলীদের ধন্যবাদ ও ভালোবাসা জানিয়ে তিনি লেখেন, ‘দিনটা আবেগের! আশা করছি পোস্ট প্রোডাকশন শেষে খুব দ্রুত মুখোশ সিনেমা হলে দেখতে পাবে দর্শক।

উল্লেখ্য, ইফতেখার শুভরই লেখা অপ্রকাশিত উপন্যাস ‘পেজ নাম্বার ফোরটি ফোর’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‌‌‘মুখোশ’। সিনেমাটির প্রযোজনাও করছেন ইফতেখার শুভ। এ সিনেমায় ‘সোহানা’ চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। ‘শায়ান’ চরিত্রে দেখা যাবে রোশানকে। তাদের সঙ্গে কেন্দ্রীয় চরিত্রে আছেন মোশাররফ করিম। এ ছাড়া আরো অভিনয় করেছেন ইরেশ জাকের, আজাদ আবুল কালাম, প্রাণ রায় প্রমুখ।

সিনেমাটি কবে মুক্তি পাচ্ছে, এমন প্রশ্নে ইফতেখার শুভর উত্তর, ‘এক বছরে অনেকগুলো সিনেমা আটকে আছে করোনার কারণে। করোনা পরিস্থিতি বুঝেই মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে। আপাতত ঈদকে সামনে রেখে পোস্ট প্রডাকশনের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। সবকিছু ঠিকঠাক থাকলে ঈদুল আজহায় মুক্তি দেওয়ার সম্ভাবনা আছে।’



 

Show all comments
  • Dadhack ৩১ মে, ২০২১, ১২:৩৮ পিএম says : 0
    আল্লাহ কি মানুষকে অভিনেত্রী ও অভিনেতা হওয়ার জন্য সৃষ্টি করেছিলেন ??? আল্লাহ আমাদেরকে কেবল তাঁরই ইবাদতের জন্য সৃষ্টি করেছিলেন এবং তিনি আমাদেরকে একটি বই [কুরআন] দিয়ে হেদায়েত করেছিলেন এবং তিনি মোহাম্মদকে [সঃ] প্রেরণ করেছিলেন পৃথিবীর সর্বকালের সেরা মানুষ যিনি খুব সরল পদ্ধতিতে [কোরআন] ব্যাখ্যা করেছিলেন যাতে প্রতিটি মানুষ বুঝতে পারে যে কিভাবে আল্লাহর আইন মেনে চলতে পারে. হে মুসলেম আপনি মারাত্মক পাপ করছেন এবং এই পাপগুলি ব্যক্তি, পারিবারিক জীবন, সমাজকে, সমগ্র দেশকে ধ্বংস করে দেয়: (সূরা:7: Ayat: 33) "তাদেরকে বলুন:" আমার পালনকর্তা কেবল প্রকাশ্য বা গোপনীয়, অশ্লীল কাজ নিষিদ্ধ করেছেন" (সূরা:6: Ayat:151) "তাদেরকে বলুন (হে মুহাম্মদ!) 'এমনকি লজ্জাজনক বিষয়গুলির ধারে কাছেও যেয়ো না – এগুলি প্রকাশ্য বা গোপনীয় হোক" যারা ঈমানদারদের মধ্যে লজ্জাজনক বিষয় প্রচার করে সূরা: ২৪:Ayat:১৯: “নিশ্চয় যারা যারা ঈমানদারদের মধ্যে লজ্জাজনক বিষয় প্রচার ও অশ্লীলতা ছড়িয়ে দিতে পছন্দ করে তাদের জন্য রয়েছে দুনিয়া ও আখেরাতে এক বেদনাদায়ক আযাবের শাস্তি। আল্লাহ জানেন, কিন্তু তোমরা জান না।” সূরা: ২৪:Ayat২১: "কুরআনের বিভিন্ন স্থানে আল্লাহ আমাদের শয়তানের পদক্ষেপ অনুসরণ না করার জন্য সতর্ক করেছেন:" শয়তান মানুষকে লজ্জাজনক কাজের জন্য উত্সাহিত করে এবং সর্বজনীনভাবে গৃহীত ভুল কাজ করতে উত্সাহিত করে(আল-মুনকার)" Surah:7:Ayat:28 ”আর যখন তারা কোনো অশ্লীল কাজ করে তখন বলে আমরা এতে আমাদের পূর্বপুরুষদেরকে পেয়েছি এবং আল্লাহ আমাদেরকে এর নির্দেশ দিয়েছেন, বল নিশ্চয়ই আল্লাহ অশ্লীল কাজের নির্দেশ দেন না তোমরা কি আল্লাহর ব্যাপারে এমন কিছু বলছ যা তোমরা জানো না” Surah:17:Ayat:32: “তোমরা অবৈধ যৌন সংযোগ এর ধারে-কাছে যেও না ওটা অশ্লীল ও নিকৃষ্ট আচরণ” সূরা: ২৪:Ayat২১: "কুরআনের বিভিন্ন স্থানে আল্লাহ আমাদের শয়তানের পদক্ষেপ অনুসরণ না করার জন্য সতর্ক করেছেন:" শয়তান মানুষকে লজ্জাজনক কাজের জন্য উত্সাহিত করে এবং সর্বজনীনভাবে গৃহীত ভুল কাজ করতে উত্সাহিত করে(আল-মুনকার)" Surah:7:Ayat:28 ”আর যখন তারা কোনো অশ্লীল কাজ করে তখন বলে আমরা এতে আমাদের পূর্বপুরুষদেরকে পেয়েছি এবং আল্লাহ আমাদেরকে এর নির্দেশ দিয়েছেন, বল নিশ্চয়ই আল্লাহ অশ্লীল কাজের নির্দেশ দেন না তোমরা কি আল্লাহর ব্যাপারে এমন কিছু বলছ যা তোমরা জানো না” Surah:17:Ayat:32: “তোমরা অবৈধ যৌন সংযোগ এর ধারে-কাছে যেও না ওটা অশ্লীল ও নিকৃষ্ট আচরণ”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ