Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫০ লাখ চিংড়ির রেণু জব্দ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০১ এএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় শিমুলিয়া ঘাট হতে ৫০ লাখ পিছ গলদা চিংড়ির রেণু জব্দ করেছে মাওয়া নৌ পুলিশ। যার আনুানিক মূল্য ৫ কোটি টাকা। এসময় অবৈধ রেণু পরিবহনের দায়ে তিন ব্যক্তিকে আটক করা হয়েছে। গত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে মাওয়া নৌ পুলিশের আইসি জেএম সিরাজুল কবিরের নেতৃত্বে নৌ পুলিশের একটি দল শিমুলিয়া ঘাটে অভিযান চালিয়ে একটি পিকআপ ভ্যান হতে এ রেণু জব্দ করে।

মাওয়া নৌ পুলিশের আইসি জেএম সিরাজুল কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে শিমুলিয়া ঘাটে অভিযান চালায় নৌ পুলিশ। এসময় খুলনামুখী একটি পিকআপ ভ্যান হতে ৬৬ ড্রাম গলদা চিংড়ি মাছের রেণু জব্দ করা হয়। অবৈধ রেণু পরিবহনের দায়ে ৩ ব্যক্তিকে আটক করা হয়েছে। গলদা চিংড়ি মাছের রেণু আরহণ অবৈধ হলেও এক শ্রেণির অসাধু মাছ ব্যবসায়ীরা এসকল রেণু চট্টগ্রামের সাগর ও নদী হতে আরহণ করে খুলনার ঘের মালিকদের কাছে দীর্ঘ দিন ধরে বিক্রি করে আসছে। জব্দকৃত এ রেণুগুলো মৎস্য বিভাগের উপস্থিতিতে পদ্মা নদীতে অবমুক্ত করা হবে। আটকৃতদের মোবাইল কোর্টে বিচারের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫০ লাখ চিংড়ির রেণু জব্দ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ