Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফোনে নজরদারিতে স্ত্রী দণ্ডিত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০১ এএম

অনেকেই ভাবেন বিয়ে হয়েছে বা প্রেমের সম্পর্ক আছে মানেই একে অপরের ব্যক্তিগত সমস্ত বিষয়েই নাক গলাতে পারেন। অনেকে আবার ভেবে বসেন, সম্পর্কে থাকলে ‘প্রাইভেট’ বলে আর কোনও কিছুই থাকে না।
একে অন্যের ব্যাগ সার্চ করা থেকে শুরু করে ফোন ঘাঁটা, সোশ্যাল মিডিয়ার পাসওয়ার্ড জেনে রাখা, মেসেজ চেক করাসহ নিজের পার্টনারের সমস্ত গতিবিধি নজরে রাখেন।

ঠিক এমনই এক ঘটনা ঘটেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে। স্বামীর মোবাইল ফোনে নজরদারি করার অপরাধে প্রায় সোয়া লাখ টাকা জরিমানা দিতে হয়েছে স্ত্রীকে। স্ত্রীর ওমন কাণ্ডে স্বামী বেচারা আদালতের শরানপন্ন হয়েছিলেন। অভিযোগ ছিল, তার মোবাইল ফোন থেকে মিডিয়া স্ত্রী নিজের ডিভাইসে ট্রান্সফার করেছেন।
এরপর স্ত্রী সেখান থেকে ছবি নিয়ে বিকৃত করে তা পরিবারের সোশ্যাল মিডিয়া গ্রুপে শেয়ার করেছেন। এই কাজের জন্য স্ত্রীর কাছ থেকে তিনি ক্ষতিপূরণ দাবি করেন। পাশাপাশি তার মামলা চালানোর সমস্ত খরচও স্ত্রীকেই দিতে হবে, তিনি এমন দাবিও জানান আদালতের কাছে। তিনি বিচারককে জানান, এই কাজ করে তার স্ত্রী তাকে মানসিকভাবে অত্যাচার করেছেন।

দু’পক্ষের সওয়াল জবাবের শেষে আদালত ওই মহিলার বিপক্ষে রায় ঘোষণা করেন। মহিলাকে ৫ হাজার ৪৩১ দিরহাম অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা বাবদ দিতে বলা হয়। সূত্র : খালিজ টাইমস, রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ