Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘উড়ন্ত কুকুর’-এর ভিডিও ছেড়ে গ্রেফতার দিল্লির ইউটিউবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১২:০২ এএম

নিজের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়াতে হবে! তাই পোষ্য কুকুরকেই শূন্যে উড়িয়ে তার ভিডিও চ্যানেলে ছেড়ে জনপ্রিয়তা টানার চেষ্টা করলেন দিল্লির এক ইউটিউবার। তবে তিনি একা নন, গৌরব নামে ওই ইউটিউবারের সঙ্গে এই কাজে সামিল হয়েছিলেন তার মা-ও। যদিও পোষ্যকে নিয়ে এহেন মজা করে রেহাই পাননি তারা। মা ও ছেলে- দুজনকেই গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। জানা গিয়েছে, দিল্লির ‘গৌরবজোন’ নামক এক ইউটিউব চ্যানেলে উড়ন্ত কুকুরের ভিডিওটি প্রকাশ পায়। ইউটিউবার গৌরবই ভিডিওটি ছাড়েন। ভিডিওটিতে দেখা যায়, একটি পার্কে পোষ্য ডলার-কে নিয়ে গিয়ে তার পিঠে হাইড্রোজেন ভর্তি একগুচ্ছ বেলুন বেঁধে শূন্যে ছেড়ে দেওয়া হয়। ওই বেলুনগুলির সঙ্গে বাতাসে কিছুটা উপরে উঠে খানিকক্ষণ ভেসে থাকে ডলার। দেখে মনে হবে, কুকুরটি উড়ছে। যখন বেলুনের গ্যাস কমে আসায় কুকুরটি নীচের দিকে নেমে আসে, তখন ওই ব্যক্তি আরও দুটি বেলুন কুকুরটির পিঠে বেঁধে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু কুকুরটি নীচে পড়তে শুরু করে। ওই ব্যক্তির মা কোনক্রমে কুকুরটিকে ধরে নেন। এখানেই শেষ নয়, ওই একই ভিডিওতে আবার দেখা যায়, গৌরব নামে ওই ইউটিউবার একটি ছোট গলির মধ্যে চার চাকার গাড়ির উপর বসে রয়েছেন এবং তার পোষ্য ডলার হাইড্রোজেন গ্যাস ভর্তি বেলুনের সঙ্গে শূন্যে উড়ছে। একটি বিল্ডিংয়ের দোতলা বারান্দা পর্যন্ত কুকুরটিকে শূ্ন্েয ভাসতে দেখা যায়।
এই দুটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় যতবেশি জনপ্রিয় হয়েছে, তার থেকে অনেক বেশি সমালোচিত হয়েছে। বিশেষত পশুপ্রেমীরা তীব্র ধিক্কার জানিয়েছেন। এরপর অবশ্য ভিডিওটি মুছে দেন ওই ইউটিউবার। এই ভিডিওর মাধ্যমে কাউকে আঘাত করতে চাননি জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছেন গৌরব। একইসঙ্গে তিনি জানান, ডলারের যাতে কোনো ক্ষতি না হয়, তার ব্যবস্থা তিনি আগাম নিয়েছিলেন। তবে ক্ষমা চেয়ে রেহাই পাননি তিনি। গৌরব এবং তার মায়ের বিরুদ্ধে মামলা পশু নিষ্ঠুর আইনে মামলা দায়ের করা হয়েছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ