Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা দক্ষিণাঞ্চলে উদ্বেগ বাড়াচ্ছে আরো ৩ জনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৩:২৩ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ পরিস্থিতি এখনো উদ্বেগ বাড়াচ্ছে। শুক্রবার দুপুরের পূর্ববর্তী ৭২ ঘন্টায় বরিশাল, ঝালকাঠী ও পিরোজপুরে আরো ৩ জনের মৃত্যু সহ দক্ষিণাঞ্চলে আরো ৮৬ জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। এনিয়ে চলতি মাসের ২৮ দিনে দক্ষিণাঞ্চলে ৮২৯ জন সহ সর্বমোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১৫ হাজার ৪৩২ জনে। আর চলতি মাসে ২০ জন সহ এ অঞ্চলে করোনা সংক্রমনে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৫ জনের। দক্ষিণাঞ্চলে এখনো মৃত্যু হার ১.৮৫ %। তবে গত প্রায় ৩মাস পরে এ আঞ্চলে সনাক্তের হার ১৫ ভাগ-এর নিচে নেমে শুক্রবার সকালে ছিল ১৪.৮৬%।

গত বছর ১১ মার্চ থেকে শুক্রবার ২৮ মে সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে সর্বমোট ১ লাখ ৩ হজার ৮০৩ জনের নমুনা পরিক্ষায় ১৫ হাজার ৪৩২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। মহানগরীর সুবাদে এখনো সংক্রমন আর মৃত্যুর শীর্ষে বরিশাল জেলা। শুক্রবার সকাল পর্যন্ত বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৯৮৩। যা দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় আক্রান্তের প্রায় অর্ধেক। আর এরমধ্যে মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৫ হাজার। ইতোমধ্যে দক্ষিণাঞ্চলে যে ২৮৫ জন মারা গেছেন করোনা সংক্রমনে, তার মধ্যে বরিশাল জেলার সংখ্যাটা ১২১ হলেও মহানাগরীতেই মারা গেছেন ৬৬ জন। মহানগরী সহ বরিশাল জেলায় এখনো সনাক্তের হার ১৭.৫৩%-এর মধ্যে মৃত্যুহার ১.৭৩%।

দক্ষিণাঞ্চলে সর্বাধীক সংক্রমিত ৪ উপজেলার ঝালকাঠীতে এ পর্যন্ত আক্রান্ত ১ হাজার ৩৩০ জনের মধ্যে মারা গেছেন ২৮ জন। জেলাটিতে সংক্রমনের হার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ ১৯.১৯%-এর মধ্যে মৃত্যুহারও দ্বিতীয় সর্বোচ্চ ২.১১%। তবে ৫ উপজেলার বরগুনাতে আক্রান্তের সংখ্যা ১ হাজর ২৬০। সনাক্তের হার এ অঞ্চলের সর্বনি¤œ ৯.৬৬% এজেলায় মৃত্যু হয়েছে ২৬ জনের। জেলাটিতে মৃত্যুহার এ অঞ্চলের তৃতীয় সর্বোচ্চ, ২.০৬%।

মৃত্যুহারে সর্বোচ্চ জেলা পটুয়াখালীতে শুক্রবার সকাল পর্যন্ত মারা গেছেন ৫২ জন। আক্রান্তের সংখ্যাও ২ হাজার ২৮১। জেলাটিতে সংক্রমনের হার ১১.৩৪% হলেও মৃত্যুহার ২.২৮ %। ভোলাতেও এপর্যন্ত ১ হাজার ৯২০ জন আক্রান্তের মধ্যে ২৬ জনের মৃত্যু ঘটেছে। অপরদিকে পিরোজপুরে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত ১ হাজার ৬৫৮ জনের মধ্যে মারা গেছেন ৩১ জন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ