Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলা

সাত আসামির জামিন স্থগিত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১২:০২ এএম

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় হাইকোর্টে সাত আসামির জামিনাদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের অ্যাপিলেড ডিভিশন।
গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের শুনানি শেষে চেম্বার জজের বিচারপতি হাসান ফয়েজ ছিদ্দিকি জামিনাদেশ স্থগিত করে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ৩০ মে দিন ধার্য করেন। জামিনাদেশ স্থগিত হওয়া আসামিরা হলেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও কালিগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সাত্তার, গোলাম রসুল, আব্দুস সামাদ, জহিরুল ইসলাম, মীর গোলাম মোস্তফার ছেলে রাকীব, শাহাবুদ্দিন ও মো. মনিরুল ইসলাম।
সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী বলেন, এ মামলার সাজাপ্রাপ্ত সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন সাজাপ্রাপ্ত আসামির মধ্যে নয়টি মিসকেসে ১৮ জনের আবেদন শুনানি শেষে গত মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ সাতজনকে জামিনের আদেশ দেন। একই আদেশে আগামি ৩০ মে নজরুল ইসলাম, সঞ্জু, মো. মাহাফুজুর রহমান, আব্দুস সাত্তার, মো. হাসান আলী, আব্দুস সামাদ, তোফাজ্জেল হোসেন, মো. ইয়াছিন আলী, মো. সিরাজুল ইসলাম, শেলী ও সাবেক যুবদল নেতা কেড়াগাছি ইউপি’র সাবেক চেয়ারম্যান আশরাফ হোসেনের জামিন শুনানির দিন ধার্য করে চার মাসের মধ্যে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা সম্পর্কিত দায়েরকৃত রিভিশন মামলাগুলো নিষ্পত্তির জন্য নির্দেশ দেয়া হয়। ওই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ গতকাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করলে চেম্বার জজের বিচারপতি হাসান ফয়েজ ছিদ্দিকি হাইকোর্টের জামিনাদেশ স্থগিত করে আগামি ৩০ মে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ