Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্প্যানিশ সুপার কাপে এল ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০০ এএম

স্প্যানিশ সুপার কাপের আগামী আসরে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্ব›দ্বী দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। শেষ চারের অপর ম্যাচে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন আথলেতিক বিলবাও ও অ্যাটলেটিকো মাদ্রিদ। সদ্য শেষ হওয়া মৌসুমের লা লিগার শীর্ষ দুই দল ও কোপা দেল রের দুই ফাইনালিস্ট অংশ নেবে এই প্রতিযোগিতায়। গত এপ্রিলে বিলবাওকে ৪-০ গোলে হারিয়ে কোপা দেল রের শিরোপা জিতেছিল বার্সেলোনা। এবারের লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে অ্যাটলেটিকো, রানার্সআপ রিয়াল। নতুন রূপে গত বছর থেকে চার দল নিয়ে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। ওই বছর ফাইনালে অ্যাটলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল। আর দ্বিতীয় আসরে গত জানুয়ারিতে বার্সেলোনাকে হারিয়ে শিরোপা উৎসব করে বিলবাও।
সউদী আরব ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি অনুযায়ী, নতুন আঙ্গিকের এই টুর্নামেন্টের প্রথম তিন আসর হওয়ার কথা ছিল সৌদি আরবে। প্রথমবার সেখানে হলেও কোভিড-১৯ পরিস্থিতিতে গত আসর হয় স্পেনে। আগামী বছরের আসর কোথায় হবে, সেটা এখনও চ‚ড়ান্ত হয়নি। তবে সউদী আরবে ফেরার সম্ভাবনা আছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ