Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আকাশে বিয়ে, সকল ক্রু সাসপেন্ড!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০০ এএম

আকাশে বিমানের ভেতরে সিটে কেউই বসা নেই। সবাই দাঁড়িয়ে যাওয়ায় রীতিমত জটলা এবং ক্যামেরা হাতে তৈরি ফটোগ্রাফারও। এর মধ্যেই কনেকে বরণ করে নিলেন বর। করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসে গোটা ভারত যখন বিধ্বস্ত, তখন এই দৃশ্য একেবারেই কল্পনাতীত।

কারণ কোভিডবিধি কার্যকর একাধিক রাজ্যে। আর সেই নিয়ম অনুযায়ী মাত্র ৫০ জন অতিথিই উপস্থিত থাকতে পারেন যেকোনও বিয়ের অনুষ্ঠানে। কিন্তু সম্প্রতি ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও। তাতে দেখা গেছে ৫০ জন নয়, শতাধিক আমন্ত্রিত নিয়েই বিয়ে সারলেন এক দম্পতি। যা দেখার পর নেটিজেনরাও অবাক হয়েছেন।
একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ওই দম্পতি তামিলনাড়ুর মাদুরাইয়ের বাসিন্দা। করোনা আবহে তারা বিয়ে সারতেই অভিনব পন্থা অবলম্বন করেন। জানা গেছে, কোভিডবিধি অনুযায়ী তামিলনাড়ুতে কোনও বিয়ে বাড়িতে ৫০ জনের বেশি আমন্ত্রিত থাকার অনুমতি নেই। কিন্তু সেটা তো শহরের মধ্যে। আকাশে থাকাকালীন এমন কোনও নির্দেশিকা নেই। আর তাই ভেবেচিন্তে অভিনব উপায়টি বের করেন ওই দম্পতি।

হবু বর-কনে রাকেশ এবং দক্ষিণা বিয়ের দিন মাদুরাই থেকে বেঙ্গালুরুগামী একটি বিমান ভাড়া নেন। আর একেবারে বিয়ের সাজে সেজে সেটিতে চড়ে বসেন। সঙ্গে ছিলেন তাদের বিয়েতে আমন্ত্রিত ১৬১ জন অতিথিও।
দু’ঘণ্টার যাত্রাপথে বিমানটি মাদুরাইয়ের বিখ্যাত মিনাক্ষী মন্দিরের উপরে আসতেই বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তারা। ইতোমধ্যে তাদের এই বিয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। কেউ কেউ তাদের উপস্থিত বুদ্ধির প্রশংসা করেন।
কেউ কেউ আবার এভাবে কোভিডবিধি ভাঙার জন্য দম্পতির সমালোচনাতেও মুখর হন। এদিকে ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ওই বেসরকারি বিমানটির সকল ক্রু’কে সাসপেন্ড করেছে ডিজিসিএ। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি।



 

Show all comments
  • Kuntal Das ২৭ মে, ২০২১, ১:২১ এএম says : 0
    কবি বলে গেছেন # বিয়ে করা বড্ড ভালো , বিয়ে করে দুজন দুজনের জীবন প্রদীপ জ্বালো । গুড লাক
    Total Reply(0) Reply
  • Jannatul Minal ২৭ মে, ২০২১, ১:২১ এএম says : 0
    আর কত কিছু দেখার জন্য বেঁচে আছি আল্লাহ জানে।কয়েকদিন পর দেখবো সাবমেরিন ভাড়া করে গভীর সমুদ্রে বিয়ে করতেছে করোনা থেকে বাঁচার জন্য।
    Total Reply(0) Reply
  • Sharmeen Sultana ২৭ মে, ২০২১, ১:২২ এএম says : 0
    · বিয়ে করা ঠিক আছে কারোন তারা বুজতে পেরেছে জে তারা করোনা থেকে হয়তো আর বিয়ে হবে নস
    Total Reply(0) Reply
  • ধর্মব্যবসায়ী নরেন্দ্র মোদি ২৭ মে, ২০২১, ১:২২ এএম says : 0
    আমার কথা শুনে কুম্ভমেলায় গেলে আর এসব কিছু হতো না। কিন্তু কেউ কুম্ভমেলায় গেলো না তাই এমন হয়েছে। মারা যাও করোনাতে!
    Total Reply(0) Reply
  • Mominul Islam ২৭ মে, ২০২১, ১:২২ এএম says : 0
    একটি ভিডিও দেখেছি ভিডিও টি দেখে মনে হলো তারা শপিং মহল এর পুতুল এগুলো কে কাপড়ে মরিয়ে ফেলে দেওয়া হচ্ছে! আশ্চর্য হলেও সত্য যে পৃথিবীর কোনো হাসপাতাল থেকে সরাসরি কোনো করোনাভাইরাস এর মৃত্যু রুগী কে দেখানো হয়নি! প্রতিদিন টেলিভিশন ব্রেকিং নিউজ এর শিরোনাম পড়ে সংখ্যা দেখে গেলাম
    Total Reply(0) Reply
  • মাসউদ করীম লাবীব ২৭ মে, ২০২১, ১:২৩ এএম says : 0
    রাতে কি দূরত্ব বজায় রাখতে পারবে ? দুজন তো দুই জায়গার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ