Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনিবার থেকে শুরু হচ্ছে বিমানের সউদীগামী নিয়মিত ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:৩৪ পিএম

শনিবার থেকে সউদী আরবে নিয়মিত ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। করোনা ভাইরাসের ভয়াবহতা কমে আসার পর আন্তর্জাতিক সফর এখন উন্মুক্ত হচ্ছে। এর প্রেক্ষাপটে বিমান বাংলাদেশ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে তাদের ওয়েবসাইটে বলা হয়েছে। এ খবর দিয়েছে সউদী আরবের অনলাইন আরব নিউজ।

এতে বলা হয়, ১৭ই মে আন্তর্জাতিক ফ্লাইটকে স্বাগত জানিয়েছে সউদী আরব। কিন্তু যেসব বিদেশি সউদী আরবে পৌঁছাবেন তাদের সবাইকে অবশ্যই সাত দিনের জন্য বিশেষায়িত হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিষয়ক উপব্যবস্থাপনা পরিচালক তাহেরা খন্দকার বলেছেন, বোর্ডিংয়ের আগেই হোটেলে কোয়ারেন্টিন বুক করতে হবে সউদী আরবগামী সব যাত্রীকে। এর প্রেক্ষিতে, যদি কোন যাত্রী বিশেষায়িত কোনো সময়ে টিকেট বুকিং দিয়ে থাকেন তাহলে তাকে হোটেল বুকিং দেয়ার জন্য নিকটস্থ এভিয়েশন বিষয়ক অফিসে যোগাযোগ করতে অনুরোধ জানানো যাচ্ছে এবং তাদেরকে পরবর্তী ফ্লাইটের শিডিউল নিতে বলা যাচ্ছে।

তবে সউদী আরবের নাগরিক এবং তাদের সঙ্গে যেসব ভ্রমণকারী যাবেন তারা যদি পুরোপুরি টিকার ডোজ নিয়ে থাকেন, প্রথম ডোজ নেয়ার কমপক্ষে দুই সপ্তাহ অতিবাহিত হয়ে থাকে অথবা ৬ মাস আগে করোনা ভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে থাকেন- তাহলে তারা হোটেলে কোয়ারেন্টিনের আওতায় পড়বেন না। আবার যেসব যাত্রী বাংলাদেশ সফরে আসবেন তাদের ক্ষেত্রে গত ১লা মে থেকে সরকারি বিধিবিধান আছে। এর অধীনে যাত্রীদেরকে ফ্লাইট শুরুর কমপক্ষে ৭২ ঘন্টার মধ্যকার পিসিআর টেস্ট নেগেটিভ সনদ থাকতে হবে। সউদী আরব থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে ১৪ দিন বাধ্যতামূলকভাবে বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ