Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো বাড়ল পানির দাম, ১ জুলাই থেকে কার্যকর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:১৫ পিএম

করোনা মহামারির মধ্যেই আবাসিক ও বাণিজ্যিক পর্যায়ে প্রতি ১ হাজার লিটারে পানির দাম ৫ শতাংশ হারে বাড়িয়েছে ঢাকা ওয়াসা। আগামী ১ জুলাই থেকে এটি কার্যকর হবে। গত সোমবার ওয়াসার বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় অনলাইনে যুক্ত হন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। নতুন দর অনুযায়ী আবাসিক গ্রাহকদের প্রতি ১ হাজার লিটার পানির দাম দাঁড়াবে ১৫ টাকা ১৮ পয়সা। যা বর্তমানে ১৪ টাকা ৪৬ পয়সা। নতুন দাম কার্যকর হলে বাণিজ্যিক সংযোগের ক্ষেত্রে প্রতি ১ হাজার লিটার পানির দাম দিতে হবে ৪২ টাকা, যা আগে ছিল ৪০ টাকা।

পানির দাম বাড়ানোর এ প্রস্তাব গত মার্চেই দিয়েছিলেন ওয়াসার এমডি। তার প্রস্তাব সিদ্ধান্ত আকারে কার্যকর করার জন্য ওয়াসার বোর্ড সভায় অনুমোদনের প্রয়োজন ছিল। ঐ মাসে অনুষ্ঠিত ওয়াসার ২৭৮তম বোর্ড সভায় পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল ওয়াসার। কিন্তু ঐ বোর্ড সভায় করোনাকালীন পানির দাম বাড়ানো নিয়ে সমালোচনার মুখ পড়লে সে সময় এ সিদ্ধান্ত থেকে সরে আসে ঢাকা ওয়াসা।

ওয়াসার বোর্ড সূত্র বলছে, পানির দাম বাড়াতে শুরু থেকেই তাকসিম সবচেয়ে তৎপর ছিলেন। ওয়াসায় যেকোনো সিদ্ধান্তে তার অবস্থানই প্রাধান্য পায়। তাকসিম এ খান গত মাস এপ্রিলে তিন মাসের ছুটিতে যুক্তরাষ্ট্রে যান। সেখানে থেকে তিনি ওয়াসার নীতিনির্ধারণী বিভিন্ন বিষয়ে ফোন ও অনলাইনে তদারকি করছেন।
সূত্র জানায়, নতুন দর অনুযায়ী আবাসিক গ্রাহকদের প্রতি ১ হাজার লিটার পানির দাম দাঁড়াবে ১৫ টাকা ১৮ পয়সা। বর্তমানে ১ হাজার লিটার পানির দাম ১৪ টাকা ৪৬ পয়সা। নতুন দাম কার্যকর হলে বাণিজ্যিক সংযোগের ক্ষেত্রে প্রতি এক হাজার লিটার পানির দাম দিতে হবে ৪২ টাকা, যা আগে ছিল ৪০ টাকা।



 

Show all comments
  • Dadhack ২৬ মে, ২০২১, ১২:২৯ পিএম says : 0
    How many type of Zulum the ruler will commit against us. We liberate our country from barbarian Pakistan to live in our country in peace, prosperity, security but now our rulers more vicious than Pak, Pak they killed us for 9 months long but our rulers are oppressing us decades after decades then why we fought against Pak Barbarian. Those who commit Zulum they are brother to each other they don't have any humanity or religion.
    Total Reply(0) Reply
  • MOHAMMAD PARVEZ KHAN ২৬ মে, ২০২১, ৪:০৭ পিএম says : 0
    ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক কিভাবে তার পদে এত দীর্ঘ সময় বহাল থাকে? এটা বাংলাদেশের মত আজব এক দেশ বলেই সম্ভব। দুদুক সকল র্দূনীতির বিরুদ্ধে বা র্দূনীতি দমনের জন্য প্রতিষ্ঠিত । অথচ দুদক ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এর মত র্দূনীতিবাজদের চোখে দেখে না। আমরা আজব এক দেশে বাস করি।। যে দেশে চোরকে চোর বলা যাবে না। আমরা আজব এক দেশে বাস করি সে দেশটির নাম বাংলাদেশ।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ২৬ মে, ২০২১, ৪:০৭ পিএম says : 0
    5% পানির দাম বাড়ানোটা যুক্তিসংগত কিন্তু এই অবৈধ সরকার জনগনের উপর সবচেয়ে বড় এবং অকল্পনীয় জুলুম করছে বিদ্যুতের বিলের মাধ্যমে। গ্যাস বিলও গতবার বাড়ানো উচিৎ হয়নি। দরিদ্র জনগনের এই টাকা সরকার বিলিয়ে দিচ্ছে ....... সরকারী চাকুরেদের যারা জনগনের সাথে বেঈমানী করে তাদেরকে রাতের ভোটে ক্ষমতায় বসিয়েছে। কিছু টাকা আবার corona vaccine এর নামে তারা ভারতকেও দিয়ে দেয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানির দাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ