Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার নিষেধাজ্ঞা দিল বাহরাইন

বাংলাদেশ ভারতসহ ৫ দেশের ভ্রমণকারীদের ওপর

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কাকে লাল তালিকাভুক্ত করেছে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এ পাঁচটি দেশ থেকে বাহরাইনে ভ্রমণকারীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বাহরাইনের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ এ ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে অ্যারাবিয়ান বিজনেস। মূলত তাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জাতীয় মেডিকেল টাস্কফোর্সের সুপারিশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হলো। তবে বাহরাইনের নাগরিকত্ব আছে বা রেসিডেন্স পাস আছে এমন ব্যক্তিরা এ নিষেধাজ্ঞার আওতায় পড়বেন না। তারাও যদি এসব দেশ থেকে বাহরাইনে প্রবেশ করতে চান তাহলে উড়োজাহাজে ওঠার আগে পিসিআর পরীক্ষা দিতে হবে এবং বাহরাইনে প্রবেশের পর বাধ্যতামূলকভাবে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।
লাল তালিকার বাইরের দেশ থেকে কোনো ব্যক্তি বাহরাইনে প্রবেশ করতে চাইলে তাকে অবশ্যই উড়োজাহাজে ওঠার ৪৮ ঘণ্টার মধ্যে পিসিআর পরীক্ষা করিয়ে সনদ নিতে হবে। টিকা গ্রহণ করলেও তাদের জন্য এ শর্ত প্রযোজ্য থাকবে। গত বছর বিশ্বজুড়ে করোনা মহামারী শুরুর পর থেকৈ এখন পর্যন্ত বাহরাইনে ২ লাখ ১৮ হাজার মানুষের শরীরে কভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮২০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ