Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌথভাবে তিনে নিয়াজ ও রাজীব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১০:৫০ পিএম


ফিদে বিশ্বকাপ দাবার বাছাইয়ে এশিয়ান কন্টিনেন্টাল হাইব্রিড দাবার চতুর্থ রাউন্ডের খেলায় সোমবার বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ইন্দোনেশিয়ার ক্যান্ডিডেট মাস্টার আরফান আদিত্য বেগুসের সঙ্গে ড্র করেছেন। গ্র্যান্ড মাস্টার নিয়াজ সাদা ঘুঁটি নিয়ে ক্যান্ডিডেট মাস্টার বেগুসের বিপক্ষে কুইন’স গ্যাম্বিট ডিকলাইনড পদ্ধতির খেলায় ৬০ চালে ড্র করেন।

অন্যদিকে এদিন বাংলাদেশের আরেক গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব কাজাকস্তানের মহিলা আন্তর্জাতিক মাস্টার নুরগালি নাজারকেকে হারিয়ে দেন। আন্তর্জাতিক মাস্টার শাকিল এই রাউন্ডে ফিলিপাইনের রোমেরো গ্লাদিমির চেস্টারকে হারান।

আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান কালো ঘুঁটি নিয়ে শ্লাভ ডিফেন্স অবলম্বন করে খেলে ৭১ চালের মাথায় জয় পান। ফিদে মাস্টার সুব্রত এই রাউন্ডে ইন্দোনেশিয়ার গ্র্যান্ড মাস্টার সুসান্ত মেগারানতোর কাছে হেরে যান।

চতুর্থ রাউন্ড শেষে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব আড়াই পয়েন্ট করে নিয়ে অন্য ১৪ জনের সঙ্গে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।
আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান দুই পয়েন্ট করে ও ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস দেড় পয়েন্ট অর্জন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ